• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

‘ময়ূরাক্ষী’ সিনেমার প্রথম পোস্টার প্রকাশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১৭, ২০২৩, ১০:৫১ এএম
‘ময়ূরাক্ষী’ সিনেমার প্রথম পোস্টার প্রকাশ

ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী ইয়ামিন হক ববি অভিনীত ‘ময়ূরাক্ষী’ সিনেমার প্রথম পোস্টার প্রকাশ পেয়েছে। পোস্টার প্রকাশের মাধ্যমেই সিনেমাটির আনুষ্ঠানিক প্রচারণা শুরু হয়েছে।

রোববার (১৬ জুলাই) প্রকাশিত হয় ‘ময়ূরাক্ষী’র প্রথম পোস্টার। ‘ময়ূরাক্ষী’র এ পোস্টারের ভেতরেই আরেকটি পোস্টার দেয়ালে ঝুলতে দেখা যায়। সেখানে ‘ম্যাডাম তুলি’ ভূমিকায় রয়েছেন চিত্রনায়িকা ববি এবং পরিচালকের জায়গায় খালেক আফসারীর নাম উল্লেখ করা হয়েছে। দেয়ালে সাঁটা পোস্টারের নিচে গুটিশুটি মেরে শুয়ে আছেন ‘ময়ূরাক্ষী’র নায়ক সুদীপ বিশ্বাস দ্বীপ।

প্যান্ডেমিকের পর ‘ময়ূরাক্ষী’ সিনেমা দিয়েই ক্যামেরার সামনে হাজির হয়েছিলেন চিত্রনায়িকা ইয়ামিন হক ববি। সিনেমাটি তখন বেশ শোরগোল তুলেছিলো। শোনা যাচ্ছিল, আজ ইন্টারন্যাশনাল প্রযোজিত ছবিটি ২০১৯ সালে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে বিমান ছিনতাইয়ের ঘটনাকে কেন্দ্র করে নির্মিত হচ্ছে। পরে নির্মাতা জানান, সত্য ঘটনার অনুপ্রেরণায় সিনেমাটি নির্মাণ করা হলেও এটি মূলত একটি প্রেমের গল্প। তবে গল্পের প্রয়োজনে বিমান ছিনতাইয়ের ঘটনাও দেখা যাবে।

ছবির নির্মাতা রাশিদ পলাশ জানান, এটি একটি থিম পোস্টার। এরপরে আরও কিছু পোস্টার প্রকাশ করা হবে। আগামী সেপ্টেম্বরে ছবিটি মুক্তি পাবে বলেও জানান তিনি।

সিনেমার প্রযোজক চৌধুরী নিজাম নিশো বলেন, ‘‘বাংলা সিনেমার যে আন্তর্জাতিক বাজার তৈরি হয়েছে সেই বাজারটা আমরা ধরতে চাই। ‘ময়ূরাক্ষী’ দিয়ে আমাদের এই পথচলা শুরু হতে যাচ্ছে। দেশ-বিদেশের বাংলা ভাষাভাষী মানুষের কাছে আমরা আমাদের সিনেমা পৌঁছে দিতে চাই।’’

‘ময়ূরাক্ষী’-তে ববির বিপরীতে রয়েছেন সুদীপ বিশ্বাস দ্বীপ। গোলাম রাব্বানীর গল্প, চিত্রনাট্য ও সংলাপে সিনেমাটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া মাহি, সুমিত সেনগুপ্ত, ফারজানা ছবি, সমু চৌধুরী, দীপক সুমন, সাবিনা পুঁথি, ফারুক, মুহিন খান, মানিক শাহ, জুলফিকার চঞ্চল, রুদ্র হক, মিতুল, কস্তূরী চৌধুরী প্রমুখ।

সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন জাহিদ নিরব এবং গান গেয়েছেন মুহিন খান, পুর্নতা, তরসা, জাহিদ নিরব।   

Link copied!