• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

যে ছবির অনুপ্রেরণায় নির্মিত হচ্ছে শাহরুখের ‘দ্য কিং’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৪, ০৬:১১ পিএম
যে ছবির অনুপ্রেরণায় নির্মিত হচ্ছে শাহরুখের ‘দ্য কিং’
শাহরুখ খান ও কন্যা সুহানা খান। ছবি: সংগৃহীত

বলিউড বাদশাহ শাহরুখ খান। ‘দ্য কিং’ শিরোনামের নতুন ছবি নিয়ে আসছেন।  ২০২৩-এ ‍‍‘পাঠান‍‍’, ‍‍‘জওয়ান‍‍’, ‍‍‘ডাঙ্কি‍‍’র মতো পরপর তিনটি তুমুল বাণিজ্যিক সফল ছবি উপহার দেওয়ার পর চলতি বছর বড়পর্দা থেকে ফের উধাও এই অভিনেতা। তবে ‍‍‘দ্য কিং’ নিয়ে প্রথমবার বড়পর্দায় একসঙ্গে আসছেন শাহরুখ ও তার মেয়ে সুহানা খান।

শাহরুখ খানের ঘনিষ্ঠ এক সূত্র জানিয়েছে, জনপ্রিয় ফরাসি নায়ক জ্য রেনোয়ার ‘লিও’ ছবি থেকে অনুপ্রাণিত ‍‍‘দ্য কিং‍‍’এর গল্প। সে ছবিতে একজন পেশাদার খুনির ভূমিকায় দেখা গিয়েছিল জ্য রেনোয়াকে, যিনি অবস্থার পরিপ্রেক্ষিতে একজন ১২ বছর বয়সী এক অনাথ বালিকার অভিভাবক হয়ে দাঁড়ান। দুর্ধর্ষ গ্যাংস্টারদের গুলির হাত থেকে সেই বালিকাকে বাঁচাতে বাঁচাতে কীভাবে তার অভিভাবক হয়ে ওঠেন রেনোয়া, তাই নিয়েই এগোয় ছবির গল্প।

‍‍`ওই সূত্র জানিয়েছে, তবে সুহানা যেহেতু আর ১২ বছরের বালিকা নেই, তাই গল্পের কাঠামোয় খানিক পরিবর্তন এনেছেন পরিচালক সুজয় ঘোষ। তবে ছবিতে সুহানার গোটা পরিবারকে ‍‍`লিওঁ‍‍`র মতোই আর শাহরুখের চরিত্রটি কমবেশি জ্যঁ রেনোয়াঁর মতোই।

‘দ্য কিং‍‍`-এ খলনায়ক চরিত্রে দেখা যাবে অভিষেক বচ্চনকে। এর আগেও বড়পর্দায় শাহরুখের সঙ্গে কাজ করলেও তার বিপরীতে খলচরিত্রে এই প্রথম অভিনয় অভিষেককে। খোদ অমিতাভ বচ্চন সামাজিক মাধ্যমে অভিষেক অভিনীত এই চরিত্রের ইঙ্গিত দিয়েছিলেন। ‍‍‘দ্য কিং‍‍’এ শাহরুখ-অভিষেকের সঙ্গে গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন সুহানা খানও। এই ছবি সমন্ধে শাহরুখ বলেছিলেন, ‘পুরোপুরি অ্যাকশন ড্রামা’।

ছবির ঘনিষ্ঠ অন্য এক সূত্র জানিয়েছে, ইতিমধ্যেই জোর কদমে শুরু হয়ে গিয়েছে ‍‍‘দ্য কিং‍‍’ ছবির পোস্ট প্রোডাকশনের কাজ। ছবির শুটিং লোকেশন বাছাইয়ের জন্য দেশে-বিদেশে রেকিও শুরু করে দিয়েছেন নির্মাতারা। সবকিছু ঠিকঠাক থাকলে চলতি বছরের নভেম্বর থেকে শুরু হয়ে যাবে ‍‍‘দ্য কিং‍‍’ এর শুটিং। 

Link copied!