• ঢাকা
  • শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

যে সিনেমার জন্য অভিনেত্রীর প্রেমিকের থাপ্পড় খেয়েছিলেন পরিচালক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৩:১০ পিএম
যে সিনেমার জন্য অভিনেত্রীর প্রেমিকের থাপ্পড় খেয়েছিলেন পরিচালক
‘দেব ডি’ সিনেমার দৃশ্যে অনুরাগ-কালকি কোচলিন। ছবি: সংগৃহীত

অনুরাগ কাশ্যপ চিরকালই স্পষ্টবাদী। খ্যাতনামী পরিচালক হয়েও তিনি প্রয়োজনে প্রতিবাদ করতে পিছপা হন না। সিনেমা করতে গিয়ে জেলও খেটেছেন বলিউডের আলোচিত ফিল্ম ডিরেক্টর ও অভিনেতা। বিতর্ক যেন তার নিত্য সঙ্গী। তার নির্মিত অধিকাংশ সিনেমার বিষয়বস্তু সাহসী। তা ছাড়া স্বভাবে ঠোঁটকাটা হওয়ায় মাঝে মধ্যে আলোচনায় থাকেন এই অভিনেতা।

২০০৯ সালে মুক্তি পায় তার নির্মিত হিট সিনেমা ‘দেব ডি’। শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের বিখ্যাত উপন্যাস ‘দেবদাস’ অবলম্বনে এর চিত্রনাট্য রচনা করেন অনুরাগ কাশ্যপ। কিন্তু এ সিনেমা নির্মাণ করতে গিয়ে একজন অভিনেত্রীর প্রেমিকের হাতে থাপ্পড় খেয়েছিলেন অনুরাগ। ইন্ডিয়ান এক্সপ্রেস এ খবর প্রকাশ করেছে।

ঘটনা সম্পর্কে অনুরাগ কাশ্যপ বলেন, ‘আমি সিনেমাটির প্রধান চরিত্রের জন্য দুজন অভিনেত্রীকে নির্বাচন করেছিলাম। চিত্রনাট্যের ভাষা বা অন্য কোনো কিছুতেই ছাড় দিইনি। চিত্রনাট্য পড়ার পর অনেক অভিনেত্রীই অডিশন দিতে অস্বীকৃতি জানান। এক অভিনেত্রীর প্রেমিক আমাকে থাপ্পড় মেরেছিলেন। 

তিনি বলেছিলেন, ‘আপনার কত বড় সাহস যে, এই ধরনের চিত্রনাট্য আমার গার্লফ্রেন্ডকে পাঠিয়েছেন।’ আমি বলেছিলাম, ঠিক আছে। দুঃখিত।”

‘দেব ডি’ সিনেমার প্রযোজকও এর চিত্রনাট্য শুরুতে ছুড়ে ফেলে দিয়েছিলেন। ফলে সিনেমা নির্মাণই বন্ধ হয়ে গিয়েছিল। এ বিষয়ে অনুরাগ কাশ্যপ বলেন, “আমার প্রযোজকও চিত্রনাট্য ছুড়ে ফেলেছিলেন এবং এটিকে ‘অশ্লীল’ বলেছিলেন। সর্বশেষ সিনেমাটি নির্মিত হয়েছিল আমার প্রযোজকের স্ত্রীর জন্য। কারণ তিনি আমাকে খুব ভালোবাসতেন।”

‘দেব ডি’ সিনেমায় আধুনিক চন্দ্রমুখী চরিত্রে অভিনয় করেন কালকি কোচলিন। পারু চরিত্রে অভিনয় করেন মাহি গিল। দেব চরিত্রে অভিনয় করেন অভয় দেওল। পরিচালনার পাশাপাশি চন্দ্রমুখীর কাস্টমার চরিত্রে দেখা যায় অনুরাগ কাশ্যপকে। ১১ কোটি রুপি বাজেটের এ সিনেমা বক্স অফিস আয় করেছিল ২০ কোটি রুপির বেশি।

Link copied!