• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

আজ মুক্তি পাচ্ছে আজব কারখানা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১২, ২০২৪, ১২:৩০ পিএম
আজ মুক্তি পাচ্ছে আজব কারখানা

দেশের ৫টি মাল্টিপ্লেক্সে আজ (১২ জুলাই) মুক্তি পাচ্ছে ‘আজব কারখানা’। সরকারি অনুদান পাওয়া এই ছবিটি নির্মাণ করেছেন শবনম ফেরদৌসী।

এই সিনেমার মধ্য দিয়ে চলচ্চিত্রে অভিষেক হচ্ছে ঢাকার শীর্ষ র‌্যাম্প মডেল শাবনাজ সাদিয়া ইমির। ছবিতে ইমির বিপরীতে থাকছেন কলকাতার তারকা পরমব্রত চট্টোপাধ্যায়।

‘আজব কারখানা’ সিনেমায় একজন রক-তারকার ভূমিকায় দেখা যাবে পরমব্রতকে। সিনেমায় থাকছে পাঁচটি মৌলিক গান। এর মধ্যে কবি হেলাল হাফিজের ৪টি কবিতাকে গানে রূপ দেওয়া হয়েছে।

নির্মাতা শবনম ফেরদৌসী জানান, ‘আজব কারখানা’ চলচ্চিত্রের কাহিনি আবর্তিত হয়েছে একজন রকস্টারের জীবনকে ঘিরে।

ছবিতে আরও অভিনয় করেছেন দিলরুবা দোয়েল, খালিদ হাসান রুমি, সেলিম বয়াতি প্রমুখ।

নির্মাতা জানান, শুক্রবার ছবিটি মুক্তি পাচ্ছে রাজধানীর স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা ও সনি স্কয়ার শাখা, যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাস, কেরানী গঞ্জের লায়ন্স সিনেমা এবং চট্টগ্রামের সিলভার স্ক্রিনে।

এরমধ্যে বিশ্বের ১৫টি আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নিয়েছে ‘আজব কারখানা’। দুটি পুরস্কারও জিতেছে। ২০২২ সালে ২৭তম কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালের ‘এশিয়ান সিলেক্ট: নেটপ্যাক অ্যাওয়ার্ড’ শাখায় প্রদর্শিত হয় এটি। এর আগে একই বছরের জানুয়ারিতে ২০তম ঢাকা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালের বাংলাদেশ প্যানোরমা শাখায় দেখানো হয়েছে সিনেমাটি। এছাড়া ২০২৩ সালের অক্টোবরে ফ্রান্সের প্যারিসে ‘গঙ্গা থেকে সিন’ ফিল্ম ফেস্টিভ্যালেও প্রদর্শিত হয় ‘আজব কারখানা’।

Link copied!