• ঢাকা
  • শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সংগীতশিল্পী দিঠি পরিবারের আড়াই কোটি টাকা অনুদান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৪, ১১:০০ এএম
প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সংগীতশিল্পী দিঠি পরিবারের আড়াই কোটি  টাকা অনুদান
সংগীতশিল্পী দিঠি আনোয়ার। ছবি: ফেসবুক থেকে

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের ত্রাণ তহবিলে আড়াই কোটি টাকা অনুদান দিলেন সংগীতশিল্পী দিঠি পরিবার। উপমহাদেশের কিংবদন্তি গীতিকবি, প্রযোজক ও পরিচালক প্রয়াত গাজী মাজহারুল আনোয়ারের একমাত্র কন্যা তিনি ।

বিএনপির সাবেক দুইবারের এমপি ও পূবালী ব্যাংকের পরিচালক শফি আহমেদ চৌধুরীর পুত্রবধূ। পরিবারটি দীর্ঘ সময়জুড়ে দুর্যোগ-দুর্ভোগে মানুষের কল্যাণে সাধারণ মানুষের পাশে থেকেছে। পাশাপাশি সরকারের ত্রাণ তহবিলকেও সমৃদ্ধ করে চলেছেন বিভিন্ন সময়। তারই ধারাবাহিকতায় বুধবার দিঠি আনোয়ারের পরিবার প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের ত্রাণ ও কল্যাণ তহবিলে দুই কোটি পঞ্চাশ লাখ টাকা অনুদান প্রদান করেছেন।

বুধবার (১৭ অক্টোবর) দিঠি আনোয়ার স্বামী আরিফ আহমদ চৌধুরীকে সঙ্গে নিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুকী আজমের কাছে এই চেক হস্তান্তর করেন।

এ ব্যাপারে সংগীতশিল্পী  দিঠি আনোয়ার বলেন, ‘আমি গাজী মাজহারুল আনোয়ারের মেয়ে হিসেবে যেমন গর্বিত হই তেমনি গর্বিত হই এমন একটি পরিবারের জন্য যারা সবসময় দুঃসময়ে মানুষের পাশে থেকে কিছু করার চেষ্টা করেন। আমার শ্বশুর বিএনপি থেকে মনোনীত সিলেট -৩ আসনের সাবেক এমপি। তিনি প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে দিয়েছেন দেড় কোটি টাকা। বাকি এক কোটি তার দুই ছেলে অনুদান দিয়েছেন।’

তিনি আরও বলেন, “আমরা বিশ্বাস করি গত ৫ আগস্ট ছাত্র-জনতার হাতে যে নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয় নেওয়া হলো এতে বহু সংখ্যক হতাহত হয়েছেন। এছাড়াও বন্যায় ব্যাপক ক্ষতিসাধন হয়। এসব ভেবেই আমার পরিবার প্রধান উপদেষ্টার আহ্বানে সাড়া দিয়ে এগিয়ে আসা। 

Link copied!