• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

নতুন দুই সিনেমায় শহীদুজ্জামান সেলিম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ১১:১২ এএম
নতুন দুই সিনেমায়  শহীদুজ্জামান সেলিম
অভিনেতা শহীদুজ্জামান সেলিম। ছবি: সংগৃহীত

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা শহীদুজ্জামান সেলিম। সর্বশেষ তাকে পবিত্র ঈদুল আজহায় মুক্তি পাওয়া ‘তুফান’ ছবিতে দেখা গেছে। ক্যারিয়ারে রয়েছে ‘প্রিয়তমা’ ও ‘সুড়ঙ্গ’–এর মতো ব্যবসাসফল সিনেমা। জনপ্রিয় এই অভিনেতা এবার নতুন  দুটি সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন । সিনেমার নাম ‘বরবাদ‘ ও ‘লীলা মন্থন’।

অক্টোবর মাসে শুরু হতে যাচ্ছে মেহেদি হাসান হৃদয় পরিচালিত ‘বরবাদ‘, তারপরই জাহিদ হোসেনের ‘লীলা মন্থন‘। মঙ্গলবার ছবি দুটির শুটিংয়ের খবর জানালেন সেলিম। 

ছবি দুটির শুটিংয়ের আগে একটি ওয়েব ফিল্মের কাজ শুরু করবেন বরেণ্য এই অভিনেতা। রায়হান রাফী পরিচালিত ওয়েব ফিল্মটির নাম ব্ল্যাক মানি।
অভিনেতা জানালেন, ছবি দুটির চিত্রনাট্য পড়ছেন। পরিচালকদের সঙ্গে কথাও বলছেন। চরিত্র হয়ে ওঠার প্রস্তুতি নিচ্ছেন। ‘লীলা মন্থন’ ছবির প্রধান চরিত্র শহীদুজ্জামান সেলিম। আরও আছেন রুনা খান।

শহীদুজ্জামান সেলিম বললেন, ‘ছবিতে আমি বিচিত্র একটি পেশার মানুষ, টাকার জন্য যে সব ধরনের অপরাধ করতে পারে।’ আর ‘বরবাদ‘–এ  তিনি একজন আইনজীবী।
অভিনেতা বললেন, ‘এর আগে “নবাব এলএলবি”তে আইনজীবীর চরিত্র করেছি। ওই ছবিতে আমার বিপরীত পক্ষের আইনজীবী চরিত্রে ছিলেন শাকিব খান। এ ছবিতেও শাকিব খান আছেন, তবে এবার তাঁর সঙ্গে পর্দার রসায়ন আলাদা। ছবিটি নায়কনির্ভর।

প্রতিশোধের গল্প। বাংলাদেশি চলচ্চিত্রের প্রতিশোধের যে ধরনের গল্প দেখে এসেছি, এটি মোটেও তেমনটা নয়। কোনোভাবে গল্প কী আগে থেকে অনুমান করা সম্ভব নয়।’

মোস্তাফিজুর রহমান মানিকের নতুন একটি চলচ্চিত্রে অভিনয়ের ব্যাপারেও কথাবার্তা চলছে। ছবির গল্প পড়েছেন, তবে চুক্তিপত্রে স্বাক্ষর করেননি বলে বিস্তারিত জানাতে চাইছেন না শহীদুজ্জামান সেলিম।

মুক্তির অপেক্ষায় সেলিম অভিনীত  জাহিদ হোসেনের ‘সুবর্ণভূমি’, অপূর্ব রানার ‘জল রং’, রাখাল সবুজের ‘পুলসিরাত’ ইত্যাদি। এক একটি সিনেমায় একেক রকমের চরিত্রে দেখা যাবে আমায়। সবসময় চেষ্টা করি চরিত্রে ভিন্নতা রাখার। কখেনা যাতে দর্শক বিরক্ত না হয় সে কথা মাথায় রেখেই অভিনয় করি। 

Link copied!