• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

বিকেলে শাফিনের মরদেহ ঢাকায় আসছে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৯, ২০২৪, ১২:১৯ পিএম
বিকেলে শাফিনের মরদেহ ঢাকায় আসছে
শাফিন আহমেদ। ছবি : সংগৃহীত

আজ (২৯ জুলাই) বিকেলে জনপ্রিয় সংগীত শিল্পী শাফিনের মরদেহ ঢাকায় আসার কথা রয়েছে। আগামীকাল মঙ্গলবার বাদ জোহর গুলশান আজাদ মসজিদে হবে জানাজা। এরপর বনানী কবরস্থানে বাবা কমল দাশগুপ্ত ও মা ফিরোজা বেগমের পাশে তাঁকে দাফন করা হবে। শিল্পীর পরিবার থেকে জানানো হয়েছে, ২ আগস্ট শুক্রবার জুমার নামাজের পর গুলশান কমিউনিটি মসজিদে হবে শাফিনের কুলখানি।

গত ২৫ জুলাই সকালেই আসে সংবাদটি। যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ব্যান্ড তারকা শাফিন আহমেদ। সেখানে ২০ জুলাই একটি কনসার্টে অংশ নেওয়ার কথা ছিল এই শিল্পীর। তবে তার আগেই অসুস্থ হয়ে পড়েন এবং শেষমেশ চলে যান না ফেরার দেশে।

শাফিন আহমেদের মৃত্যুর পরের দিন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার একটি স্থানীয় মসজিদে তাঁর প্রথম জানাজা হয়। 
 


শাফিন আহমেদের জন্ম ১৯৬১ সালের ১৪ ফেব্রুয়ারি। শৈশবে বাবার কাছে উচ্চাঙ্গসংগীত শিখেছেন আর মায়ের কাছে শিখেছেন নজরুলসংগীত। শাফিন আহমেদের গাওয়া তুমুল জনপ্রিয় কিছু গানের মধ্যে রয়েছে ‘আজ জন্মদিন তোমার’, ‘চাঁদ তারা সূর্য’, ‘জ্বালা জ্বালা জ্বালা...এ অন্তরে’, ‘ফিরিয়ে দাও হারানো প্রেম’, ‘ফিরে এলে না’, ‘হ্যালো ঢাকা’, ‘জাতীয় সংগীতের দ্বিতীয় লাইন’ প্রভৃতি।
শাফিন আহমেদ তাঁর বাবা কমল দাশগুপ্তের কিছু গান নিয়েও একক অ্যালবাম করেছিলেন। মাঝখানে কিছুদিন রাজনীতির সঙ্গেও যুক্ত ছিলেন। একটি রাজনৈতিক দলের ব্যানারে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র প্রার্থী হয়েও আলোচনা সৃষ্টি করেছেন। শাফিন আহমেদ স্ত্রী ও তিন সন্তান রেখে গেছেন।

Link copied!