• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

শাফিন আহমেদের মরদেহ দেশে আসবে সোমবার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ২৮, ২০২৪, ০৮:৫৭ এএম
শাফিন আহমেদের মরদেহ দেশে আসবে সোমবার

কিংবদন্তি ব্যান্ড তারকা শাফিন আহমেদের মরদেহ বাংলাদেশে আসবে ২৯ জুলাই বিকেলে। শিল্পীর জানাজা নামাজ ৩০ জুলাই বাদ যোহর গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত হবে। এরপর তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

শনিবার (২৭ জুলাই) স্থানীয় সময় দুপুর ১টায় শাফিন আহমেদের প্রথম নামাজে জানাজা যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় অনুষ্ঠিত হয়েছে। ভার্জিনিয়ার দার আল নুর ইসলামিক কমিউনিটি মসজিদে  তার জানাজা হয়।

 শিল্পীর ছেলে আযরাফ রাকিন আহমেদ বলেন, “বাবার প্রথম জানাজা হয়েছে ভার্জিনিয়ার দার আল নুর মসজিদে। প্রায় দুই হাজার মানুষের উপস্থিতি ছিল।"

শাফিন আহমেদ ১৯৬১ সালের ১৪ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। তার মা কিংবদন্তি কণ্ঠশিল্পী ফিরোজা বেগম ও বাবা সংগীতঙ্গ কমল দাশগুপ্ত।

মাইলস ব্যান্ডের ভোকাল ও বেজ গিটারিস্ট শাফিন আহমেদের কন্ঠে শ্রোতাপ্রিয় গানের তালিকায় একক অ্যালবাম ও ব্যান্ডের গানের তালিকায় রয়েছে ‍‍`চাঁদ তারা সূর্য‍‍`, ‍‍`প্রথম প্রেমের মতো‍‍`, ‍‍`গুঞ্জন শুনি‍‍`, ‍‍`সে কোন দরদিয়া‍‍`, ‍‍`ফিরিয়ে দাও‍‍`, ‍‍`ধিকি ধিকি‍‍`, ‍‍`পাহাড়ি মেয়ে‍‍`, ‍‍`কি যাদু‍‍`, ‍‍`কতকাল খুঁজব তোমায়‍‍`, ‍‍`হৃদয়হীনা‍‍`, ‍‍`স্বপ্নভঙ্গ‍‍`, ‍‍`জ্বালা জ্বালা‍‍`, ‍‍`শেষ ঠিকানা‍‍`, ‍‍`পিয়াসী মন‍‍`, ‍‍`বলব না তোমাকে‍‍`, ‍‍`জাতীয় সঙ্গীতের দ্বিতীয় লাইন‍‍`, ‍‍`আজ জন্মদিন তোমার‍‍`, ‍‍`প্রিয়তমা মেঘ‍‍` গানগুলো।

শাফিন আহমেদ ২৫ জুলাই ভোর ৬টার দিকে আমেরিকার ভার্জিনিয়ার একটি হাসপাতালে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর।

Link copied!