• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

বাবার কবরে চিরশায়িত শাফিন আহমেদ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৩০, ২০২৪, ০৩:৩৬ পিএম
বাবার কবরে চিরশায়িত শাফিন আহমেদ

বাবা সংগীতজ্ঞ কমল দাশগুপ্তর কবরে চিরনিদ্রায় শায়িত হলেন সংগীতশিল্পী শাফিন আহমেদ। মঙ্গলবার (৩০ জুলাই) বেলা ৩টায় বনানী কবরস্থানে তাকে শায়িত করা হয়। এ সময় শাফিন আহমেদের দুই ছেলে তাহসিন আহমেদ ও হামিন আহমেদসহ স্বজন এবং মাইলস সদস্যরা উপস্থিত ছিলেন।

শাফিন আহমেদের কবরের পাশেই মা কিংবদন্তি নজরুলশিল্পী ফিরোজা বেগম শায়িত আছেন।

এর আগে শাফিন আহমেদের মরদেহ জোহরের নামাজের সময় নেওয়া হয় গুলশান আজাদ মসজিদে। সেখানে জানাজা ও সর্বস্তরের শ্রদ্ধা নিবেদন শেষে তার নিথর দেহ নিয়ে যাওয়া হয় বনানী কবরস্থানে।

সোমবার (২৯ জুলাই) বিকেল সাড়ে ৫টায় মৃত্যুর চার দিন পর ঢাকায় শাফিন আহমেদের মরদেহ আনা হয়। 

পরিবারের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে কুলখানির বিষয়। শাফিন আহমেদের আত্মার মাগফিরাত কামনায় কুলখানি হবে শুক্রবার (২ আগস্ট) জুমার নামাজের পর বনানী কবরস্থানের পাশে গুলশান কমিউনিটি মসজিদে।

যুক্তরাষ্ট্র প্রবাসীদের গান শোনাতে গত ৯ জুলাই ঢাকা থেকে উড়ে গেছেন শাফিন আহমেদ। দ্বিতীয় কনসার্ট ছিল ২০ জুলাই, ভার্জিনিয়ায়। সেই শোয়ের মঞ্চে ওঠার খানিক আগেই হোটেল রুমে লুটিয়ে পড়েন ৬৩ বসন্তের এই রকার। হাসপাতালে ভর্তি, লাইফ সাপোর্ট এবং ২৫ জুলাই বাংলাদেশ সময় সকাল ৬টা ৯ মিনিটে পাড়ি জমান না ফেরার দেশে।

এই অকালপ্রয়ানে রেখে গেছেন দুই বড় ভাই তাহসিন ও হামিন, স্ত্রী ডা. রুমানা দৌলা, তিন পুত্র মাইসিম, আজরাফ ও রেহান এবং এক কন্যা রানিয়াকে। সঙ্গে অগুনতি ভক্ত-বন্ধু-স্বজন।

এক যুগের বেশি সময় ধরে হার্টের অসুখে ভুগছিলেন শাফিন আহমেদ। ১৯৬১ সালের ১৪ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন এই নন্দিত শিল্পী।

Link copied!