• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ২০ রবিউস সানি ১৪৪৬

অবশেষে আসছে সাদিয়ার ‘ভূতের ভয়’ দেখানো নাটককাণ্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৪, ০৪:৪২ পিএম
অবশেষে আসছে সাদিয়ার ‘ভূতের ভয়’ দেখানো নাটককাণ্ড
বিভাবরী’র পোস্টার ও সাদিয়া আয়মান । ছবি: সংগৃহীত

তরুণ অভিনেত্রী সাদিয়া আয়মান। ছোট পর্দার নতুন মুখ। সোমবার মধ্যরাতে নতুন ওয়েব সিনেমা ‘বিভাবরী’র প্রচারণা করতে গিয়ে সমালোচনার মুখে পড়েন এই অভিনেত্রী। সেদিন হঠাৎ ফেসবুক লাইভে এসে তিনি জানান, তার সঙ্গে অলৌকিক কিছু ঘটছে। কালো একটি ছায়া তাকে অনুসরণ করছে।

লাইভের এক পর্যায়ে শুরু হয় অভিনেত্রীর ভয়, বিপদ ও কান্নাকাটির নাটক! যা দেখে অনেকে ভেবেছিলেন, সত্যি সত্যি বিপদের পড়েছেন সাদিয়া। কিন্তু পরবর্তীতে জানা যায়, এটি তার ওয়েব সিনেমা ‘বিভাবরী’র প্রচারণার কৌশল। অবশেষে প্রকাশ্যে আসছে সাদিয়ার ভূতের ভয় দেখানো সেই নাটককাণ্ড। ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লে’র পক্ষ থেকে গল্প প্রসঙ্গে কিছুটা ইঙ্গিতও দেওয়া হয়।

গল্পে দেখা যাবে, নিম্নবিত্ত ঘরের মেয়ে নীতু। গ্রাম ছেড়ে পড়াশোনার জন্য শহরে এলেও জীবনযুদ্ধ তার নিত্যসঙ্গী। ডে কেয়ার সেন্টারে বেবিসিটারের কাজ করে। থাকে শহরতলির শেষে একটি পুরোনো হোস্টেলে। ইদানীং হোস্টেলে ফেরার নির্জন পথে মাঝেমধ্যে অদ্ভুত ধরনের শব্দ শুনতে পায় সে। মনে হয় কিছু একটা ফলো করছে তাকে।

বাড়তি আয়ের আশায় একজনের পরামর্শে সে অনলাইনে বেবিসিটিংয়ের পেজ খোলে। একদিন কল আসে শহরের আরেক প্রান্ত থেকে। সেখানে এক বাসায় কাজ করতে হবে নীতুকে। কিন্তু সে জানে না, ওই রাতে কী ঘটতে যাচ্ছে তার সঙ্গে।

অনীশ দাসের রচনায় ভৌতিক ঘরানার এই ওয়েব সিনেমাটি নির্মাণ করেছেন টিটো রহমান। এতে নীতু চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া আয়মান। আরও আছেন ইরেশ যাকের, ফারিহা শামস সেউতি, রোজী সিদ্দিকী ও রিফাহ নাজিবা।

নির্মাতা টিটো রহমান বলেন, ‘বাংলাদেশে মিস্ট্রি বা প্যারানরমাল অ্যাক্টিভিটি নিয়ে কাজ হলেও নিখাদ ভূতের গল্প নিয়ে খুব কম কাজ হয়েছে। যা হয়েছে, সেগুলোও খুব বেশি মানোত্তীর্ণ হয়নি বলেই মনে হয়েছে। আমাদের চেষ্টা ছিল ভূত নিয়ে সিরিয়াস ধরনের কাজ করা, যেমনটা বাইরের দেশে হয়। যদিও আমাদের ইন্ডাস্ট্রি ভূতের গল্প ডিল করার জন্য খুব বেশি প্রস্তুত না বাজেট, টেকনোলজি, মেকআপ ইত্যাদি ক্ষেত্রে। তবু যা আছে, তা নিয়েই আমরা সেরাটা দেওয়ার চেষ্টা করেছি।’

জানা গেছে, ‘বিভাবরী’ ওয়েব সিনেমাটি শিগগির দেখা যাবে ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লে’তে। 

Link copied!