ববি-বিতর্কের মাঝেই ঋতুপর্ণাকে নিয়ে পলাশের নতুন সিনেমা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৭, ২০২৪, ০১:২৫ পিএম
ববি-বিতর্কের মাঝেই ঋতুপর্ণাকে নিয়ে পলাশের নতুন সিনেমা
পরিচালক রাশিদ পলাশ।-অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। ছবি: কোলাজ

ঈদে মুক্তি পাওয়া সিনেমা নিয়েই পরিচালকের সঙ্গে প্রযোজক-নায়িকার তুমুল দ্বন্দ্ব বাঁধে। যা গড়িয়েছে হাতাহাতি পর্যন্ত। প্রযোজনা প্রতিষ্ঠানকে দেওয়া ওয়াদা রাখতে ব্যর্থ হয়েছেন  পরিচালক রাশিদ পলাশ।  এ ছাড়া ঈদে নামমাত্র প্রেক্ষাগৃহে মুক্তি পায় সিনেমাটি। নির্মাণের পর প্রযোজককে শুধু ঘুরিয়েছেন ওই পরিচালক। শুধু তাই নয়, প্রযোজক সব শিল্পীর পারিশ্রমিক পরিচালকের হাতে দিলেও তিনি শিল্পীদের সেটি দেননি। তাছাড়া সিনেমা হয়েছে সুপারফ্লপ। একের পর এক অভিযোগের প্রেক্ষিতে ক্ষিপ্ত হয়ে ওঠেন লগ্নিকারকরা। ফলে নায়িকার সঙ্গে দ্বন্দ্ব বাঁধে নির্মাতার। ফলশ্রুতিতে পরিচালককে বেদম পেটান ওই নায়িকা।

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম এবং গণমাধ্যমে বেশ আলোচনা হয়েছে। যদিও এ নিয়ে গণমাধ্যমে তেমন কথা বলেননি নায়িকা বা পরিচালক। সেই বিতর্ক এখনও তরতাজা। এরই মধ্যে জানা গেলো, ভারতীয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে নিয়ে সিনেমা করছেন রাশিদ পলাশ। তার নতুন সিনেমার নাম ‘তরী’। ছবির প্রধান চরিত্রের অভিনেত্রী হিসেবে কাজ করবেন ঋতুপর্ণা।

‘তরী’ নিয়ে বিস্তারিত জানতে যোগাযোগ করা হলে রাশিদ পলাশ  বলেন, ‘যেহেতু চলচ্চিত্র অঙ্গনে কাজ করছি, দুই বাংলার অনেকের সঙ্গেই কথা বলতে হয়। ভালো কাজ করতে হলে গুণী শিল্পীদের সঙ্গে যোগযোগ রাখতেই হয়। আমি সব সময়ই চেয়েছি বড় ক্যানভাসে কাজ করতে। ঋতু দিদির সঙ্গেও কাজ করতে পারি। এখনই এ বিষয়ে কিছু বলতে চাই না। তবে শিগগিরিই ভালো কোনো খবর দিতে পারব বলে আশা করি।’

ভিন্ন এক সূত্রে জানা গেছে, ‘তরী’ ছবিটি প্রযোজনা করছে পুণ্য ফিল্মস। এরই মধ্যে চাঁপাইনবাবগঞ্জের সীমান্তবর্তী এলাকায় ছবির একটি লটের শুটিং সম্পন্ন হয়েছে। আগামী সেপ্টেম্বর মাসে ঢাকায় দ্বিতীয় লটের শুটিংয়ে যুক্ত হবেন ঋতুপর্ণা। ভারতের পশ্চিমবঙ্গ থেকে ঋতুপর্ণাও জানিয়েছেন, সেপ্টেম্বর মাসে ঢাকায় আসছেন তিনি।

ঈদুল আজহায় শুরুতে মাল্টিপ্লেক্সে মুক্তি পেয়েছিল রাশিদ পলাশের ‘ময়ূরাক্ষী’। সিনেমাপ্রেমী ও সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে ছবিটি। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন চিত্রনায়িকা ইয়ামিন হক ববি ও সুদীপ বিশ্বাস দ্বীপ। প্রেম ও প্রতারণার সত্য ঘটনা অবলম্বনে ‘ময়ূরাক্ষী’র গল্প ও চিত্রনাট্য লিখেছেন গোলাম রাব্বানী।

রোমান্টিক ঘরানার থ্রিলার ধাঁচের সিনেমাটিতে আরও অভিনয় করেছেন সাদিয়া মাহি, সুমিত সেনগুপ্ত, ফারজানা ছবি, সমু চৌধুরী, দীপক সুমন, প্রণব ঘোষ, সাবিনা পুঁথি, ফারুক, মুহিন খান প্রমুখ। এরই মধ্যে গত ৫ জুলাই থেকে ‘ময়ূরাক্ষী’ ঢাকার বাইরের একটি একপর্দার প্রেক্ষাগৃহে দেখানো শুরু হয়েছে।

 

Link copied!