• ঢাকা
  • শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

ঢাকায় পাকিস্তানের ব্যান্ড জল, নতুন অ্যালবামের নাম ঘোষণা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ১২:২৯ পিএম
ঢাকায় পাকিস্তানের ব্যান্ড জল, নতুন অ্যালবামের নাম ঘোষণা
সংবাদ সম্মেলনে ব্যান্ড জল। ছবি: সংগৃহীত

ঢাকায় অবস্থান করছেন পাকিস্তানের জনপ্রিয় ব্যান্ড জল। প্রায় এক দশক পর নতুন অ্যালবাম প্রকাশ করতে যাচ্ছে দলটি। ঢাকায় দলটি ঘোষণা করেছে তাদের নতুন অ্যালবামের নাম বারিশ। জনপ্রিয় ‘আদাত’ অ্যালবামের ২০ বছর পূর্তি উদযাপনে দেশের দুটি ব্যান্ডকে নিয়ে তারা গান শোনাবে বাংলাদেশের শ্রোতাদের।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর একটি তারকা হোটেলে ছিল সেই কনসার্ট নিয়ে সংবাদ সম্মেলন। অ্যাসেনের আয়োজনে ‘লিজেন্ডস অব দ্য ডেকেড’ শিরোনামে (২৭ সেপ্টেম্বর) শুক্রবার রাজধানীর পূর্বাচল ৩০০ ফিট এক্সপ্রেসওয়ের ঢাকা এরিনায় রয়েছে কনসার্ট। জাল ব্যান্ডের জনপ্রিয় ‘আদাত’ অ্যালবামের ২০ বছর পূর্তি উদ্‌যাপনী এই কনসার্টে আরও গাইবে বাংলাদেশের ব্যান্ড অর্থহীন ও ভাইকিংস। একই সঙ্গে ভাইকিংস ব্যান্ডের ২৭ বছর পূর্তি উদ্‌যাপনী কনসার্ট এটি।

সংবাদ সম্মেলনে জলের ভোকাল গওহর মুমতাজ বলেন, ‘বারিশ’ জালের নতুন অ্যালবাম, ১০ বছর পর। এখানে সেই অ্যালবামের নাম ঘোষণা করলাম। পরেরবার যখন ঢাকায় আসব, তখন ‘বারিশ’র গান শোনাবো আপনাদের।

সংবাদ সম্মেলনে ভাইকিংস ব্যান্ডের ভোকাল তন্ময় তানসেন বলেন, ‘একটা ব্যান্ডের ২৭ বছর (ভাইকিংস ব্যান্ডের) পার করাটা বিশাল ব্যাপার। আমাদের আয়োজন ভিন্ন, প্রস্তুতি ভিন্ন, আমরা খুব এক্সাইটেড।’

২০০২ সালে পাকিস্তানের লাহোরে রক গান নিয়ে আত্মপ্রকাশ করে জল। ব্যান্ডটির প্রতিষ্ঠাতা গওহর মুমতাজ। পরে দলে যোগ দেন জনপ্রিয় শিল্পী আতিফ আসলাম। এ ছাড়া ব্যান্ডে পারফর্ম করেছেন ফারহান সায়িদ এবং শাহজির মতো শিল্পীরা। বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার দেশগুলোতে দলটির জনপ্রিয়তা রয়েছে। ২০০৪ সালের ২৭ সেপ্টেম্বর প্রকাশিত হয় ব্যান্ডের প্রথম অ্যালবাম ‘আদাত’। মুক্তির পর অ্যালবামের ‘লামহে’, ‘আদাত’, ‘পানছি’, ‘বিখরা হু ম্যায়’ গানগুলো ভীষণ জনপ্রিয়তা পায়। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ‘আদাত’ অ্যালবামের ২০ বছর পূর্তি। ২০ বছর পর ‘আদাত’ অ্যালবামের বোনাস ট্র্যাক হিসেবে গত ৩০ আগস্ট প্রকাশিত হয় ‘সুন সারকার’ গানটি।

‘আদাত’ প্রকাশের পর পুরো উপমহাদেশ ও বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে জলের নাম। বাংলাদেশেও তুমুল জনপ্রিয়তা পায় তাদের গানগুলো। ২০১২ সালে সর্বশেষ ওপেন কনসার্টে পারফর্ম করতে ঢাকায় এসেছিল জাল। তারপর গত ১২ বছর বাংলাদেশের কোনো কনসার্টে দেখা যায়নি তাদের। সম্প্রতি কোক স্টুডিও পাকিস্তান ও পেপসি ব্যাটল অব দ্য ব্যান্ডসে গান গেয়ে নতুন করে শ্রোতাদের প্রশংসা কুড়িয়েছে দলটি। ব্যান্ডটির বর্তমান সদস্য গওহর‌ মুমতাজ, আমির আজহার ও সালমান অ্যালবার্ট।

 

Link copied!