• ঢাকা
  • শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬

‘আমাদের সিনেমা ইন্ডাস্ট্রি আগের চেয়ে দ্রুত গতিতে এগিয়ে যাবে’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৪, ০৫:৫৯ পিএম
‘আমাদের সিনেমা ইন্ডাস্ট্রি আগের চেয়ে দ্রুত গতিতে এগিয়ে যাবে’
শাকিব খান। ছবি: ফেসবুক থেকে

বাংলাদেশের সিনেমা ইন্ডাস্ট্রি আগের চেয়ে আরও দ্রুত গতিতে এগিয়ে যাবে বলে সম্প্রতি ভারতীয় গণমাধ্যমে মন্তব্য করেছেন সুপারস্টার শাকিব খান।

দেশের ক্ষমতার পালাবদল, অর্থনৈতিক প্রভাব নিয়ে প্রশ্ন করা হলে শাকিব বলেন, ‘এমন একটা ঘটনার পর সব কিছু স্বাভাবিক ছন্দে ফিরতে সময় লাগে। আমাদের এখানকার একজন শিল্পীর সিনেমা যখন পশ্চিমবঙ্গে মুক্তি পেল, তখনই ওখানকার একটি আন্দোলনের ফলে মুখ থুবড়ে পড়ল সেটা। সব জায়গায় কমবেশি এমন হয়। দেশের সংকটে সাধারণ মানুষ প্রতিবাদ করবে, আন্দোলন করবে এটাই স্বাভাবিক। নতুন কিছু এলে নতুন সম্ভাবনার সৃষ্টি হয়।

বাংলাদেশ ও ভারতের তারকারা একসঙ্গে একাধিক কাজ করেছেন। এই পরিস্থিতিতে ক্ষমতার পালাবদল সিনেমায় প্রভাব ফেল্বেকিনা প্রশ্ন করা হলে শাকিব খান বলেন, “বাংলাদেশের ইলিশ মাছ তো ঠিকই যাচ্ছে। আমাদের ক্রিকেটাররা খেলতে যাচ্ছেন, বিভিন্ন কূটনৈতিক আলোচনাও হচ্ছে। প্রতিবেশী হিসেবে আমাদের পরস্পরের মিলেমিশে থাকা উচিত। তেমনটাই তো দেখছি। কিছু মানুষ এখান থেকে এক কথা বললে, ওখান থেকেও কিছু মানুষ বাংলাদেশ নিয়ে কুমন্তব্য করছেন। মানুষের আবেগের জায়গা থেকে মতামতের একটা বিভেদ থাকতে পারে। এটা সিনেমায় প্রভাব পড়বে না”

শীর্ষ এই নায়ক আরও বলেন, “আর সম্পর্ক থাকলে ভাঙাগড়া থাকেই। কিছু দিন পর আবার ঠিক হয়ে যায়। এ সব নিয়ে আমি একদম ভাবছি না। সমস্যা থাকলে দুই দেশের নীতি নির্ধারকেরা তার সমাধান খুঁজে বার করবেন। আমি মনে করি, এশিয়ান হিসেবে আমাদের মিলেমিশে থাকা উচিত।”

সুপারস্টার শাকিব খান অভিনীত সর্বশেষ ঈদে মুক্তি পেয়েছে ‘তুফান’ সিনেমা। বিশ্ব মাত করে যা ওটিটিতে কাঁপাচ্ছে এখন। এছাড়ার মুক্তির অপেক্ষায় রয়েছে তার অভিনীত সিনেমা ‘দরদ’।

সিনেমার পরিচালক অনন্য মামুন। আগামী ১৫ নভেম্বর প্রেক্ষাগৃহে আসার কথা রয়েছে। 

Link copied!