• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

আসল ধামাকা ‘তুফান-২’, কে বেঁচে থাকবেন মিমি না নাবিলা?


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২৮, ২০২৪, ০২:০৯ পিএম
আসল ধামাকা ‘তুফান-২’, কে বেঁচে থাকবেন মিমি না নাবিলা?
তুফান সিনেমায় দুই নায়িকা নাবিলা ও মিমি। ছবি: সংগৃহীত

“বাংলাদেশে ‘তুফান’ সিনেমা নতুন এক ইতিহাস তৈরি করেছে। সব ধরনের দর্শকই আসছে সিনেমা হলে। দারুণভাবে উপভোগ করছে। শুধু তাই নয়, মাল্টিপ্লেক্সে এসে দর্শক শিস বাজাচ্ছে, নাচছে, চিৎকার করছে। এরকমটা আসলে খুব একটা দেখা যায় না। ইন্ডাস্ট্রির এমনই একটি অবস্থা আমরা দেখতে চেয়েছিলাম।”

এমন বক্তব্য ‘তুফান’ টিমের নেপথ্যের কারিগর ও প্রযোজক, আলফা আইয়ের ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার শাকিলের। সম্প্রতি এক সাক্ষাৎকারে ‘তুফান’ সিনেমার নেপথ্যের কারিগরদের আড্ডায় এমন গল্পই উঠে এসেছি।

সেই আড্ডায় শাহরিয়ার শাকিল ছাড়াও অংশ নিয়েছিলেন স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা চলচ্চিত্র নির্মাতা রেদোয়ান রনি এবং ভারতীয় মিডিয়া ও বিনোদন সংস্থা শ্রী ভেঙ্কটেশ ফিল্মস প্রাইভেট লিমিটেডের (এসভিএফ) মাহেন্দ্র সোনি। যারা ‘তুফান’ সিনেমার ত্রিরত্ন। তুফান নির্মাণের গল্পই উঠে এসেছে তাদের আড্ডায়।

সুপারস্টার থেকে মেগাস্টার হয়ে ওঠা শাকিব খানের ‘তুফান’ সিনেমা দুই দশকের ইতিহাসে বাংলা চলচ্চিত্রের মধ্যে সর্বোচ্চ শোর রেকর্ড গড়েছে। সিনেমা হল উচ্চারণ মানেই এখন ‘তুফান’। তবে তুফানের তাণ্ডব শুধু বাংলাদেশেই সীমাবদ্ধ থাকছে না। শুক্রবার (২৮ জুন) সিনেমাটি একযোগে মুক্তি পাচ্ছে আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া ও বেলজিয়ামে। যা তুফান সিনেমার জন্য আরও একটি রেকর্ড।

অবশ্য নির্মাতা রায়হান রাফী আগেই আভাস দিয়ে রেখেছিলেন, তুফান তো কিছুটা ঝলক মাত্র! আসল ধামাকা হবে ‘তুফান ২’ তে। পরিচালকের এমন ঘোষণায় তুফান সিনেমার ভক্ত দর্শকদের মধ্যে দারুণ কৌতুহল। এখনই ‘তুফান-২’ নিয়ে তোড়জোড় আলোচনা শুরু হয়েছে। কে থাকছেন তুফানের পরবর্তী পর্বে?

শাকিব খান তো থাকবেনই। তাহলে কি নায়িকা মিমি কিংবা নাবিলা থাকবেন না? কে মারা যাবেন, আর কে বেঁচে থাকবেন রাফীর পরবর্তী ধামাকায়? এমন প্রশ্ন ঘুরে ফিরে আসছে আলোচনায়। তুফানের ত্রিরত্নের আড্ডায় নানা ধরনের প্রশ্ন আসে দর্শকদের কাছ থেকে। গল্পে গল্পে নেপথ্যের কারিগররা দর্শক ভক্তদের নানা প্রশ্নের উত্তর দেন।

‘তুফান’ নির্মাণের পরিকল্পনার বিষয় জানিয়ে চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদোয়ান রনি বলেন, “আমরা রায়হান রাফীর ‘সুড়ঙ্গ’ সিনেমার সাফল্য নিয়ে একদিন আড্ডা দিচ্ছিলাম শাকিল ভাইয়ের অফিসে। ওইদিনই চিন্তা করছিলাম আরও বড় স্কেলে কীভাবে সিনেমা বানানো যায়। তখন রায়হান রাফী তার নতুন গল্প নিয়ে ভাবা শুরু করেছে।”

রেদোয়ান রনি বলছিলেন, “তখন হঠাৎ করেই আমাদের মাথায় এলো শাকিব খানের কথা। আবার ভাবনায় এলো শাকিব খানের সঙ্গে রাফীর একটি দ্বন্দের আলোচনার বিষয়টিও। শাকিল ভাই তখন বললেন, তাহলে শাকিব খানের সঙ্গে যোগাযোগ করলে কেমন হয়?’

রেদোয়ান রনি আরও জানান, “সেই প্রেক্ষিতে শাকিব খানের সঙ্গে যোগাযোগ করে তাকে একদিন ডাকা হলো। পরিচালকের নাম শুনে অবাক হলেও ভালো কাজের জন্য তিনি পিছপা হননি। বড় উদ্দেশ্যকে সফল করার জন্য আমরা সকলেই এগিয়ে আসি। তার ফলশ্রুতিতে আজকের এই ‘তুফান’।”

দর্শকদের কাছ থেকে প্রশ্ন আসে, ‘তুফান ২’ সিনেমায় কারা কারা থাকবে, বিশেষ করে দুই নায়িকা নাবিলা ও মিমি থাকবেন কিনা? এমন প্রশ্নের উত্তরে তারা বলেন, “ডিরেক্টর কাকে মারবেন আর কাকে বাঁচিয়ে রাখবেন তা তো আগে থেকে বলা যাচ্ছে না। এসভিএফের মাহেন্দ্র সোনি খানিকটা হাসির ছলেই বললেন, “এটি বাজেটেরও বিষয়।”

প্রসঙ্গত, ‘তুফান’ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান। গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। আছেন দুই নায়িকা ঢাকার মাসুমা রহমান নাবিলা ও কলকাতার মিমি চক্রবর্তী। আরও অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু ও গাজী রাকায়েত।

পুরোপুরি অ্যাকশন ধাঁচের ‘তুফান’ সিনেমায় শাকিব খান একজন গ্যাংস্টারের চরিত্রে ধরা দিয়েছেন রুপালি পর্দায়। প্রযোজক শাহরিয়ার শাকিলের দাবি, ‘তুফান’ দেখার পর এমন কোনো দর্শক এখন অবধি পাওয়া যায়নি যারা খারাপ রিভিউ দিয়েছে। এমনকি সিনেমাটি দেখার জন্য মধুমিতা হলে ভাঙচুর পর্যন্ত হয়েছে। 

Link copied!