• ঢাকা
  • শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

মস্তিষ্ক সিন্দুকে বন্দি না করার আহ্বান নুসরাত ফারিয়ার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ০১:০৬ পিএম
মস্তিষ্ক সিন্দুকে বন্দি না করার আহ্বান নুসরাত ফারিয়ার
চিত্রনায়িক নুসরাত ফারিয়া। ছবি: ফেসবুক থেকে

কোটা সংস্কার আন্দোলনে ছাত্রজনতার তোপের মুখে ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন ঘটে।  এ ঘটনার পর বদলে গেছে দেশের প্রেক্ষাপট। রাজনৈতিক পালাবদলের হাওয়া প্রতিটি অঙ্গনে লেগেছে। গণঅভ্যত্থানের পর থেকে আড়ালে চলে যান চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। তার দেখা নেই বললেই চলে।

 মাঝে মাঝে ফেসবুকে নিজের ছবি পোস্ট করতে দেখা যায়। কখনো কখনো সমকালীন ঘটনারও কিছু ছবি কেবল শেয়ার করেন এই অভিনেত্রী। তবে কোনো বিষয় নিয়ে টুঁ শব্দ করতে দেখা যায়নি তাকে। এদিকে গুঞ্জন উঠেছে সাবেক সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক ছিল এই নায়িকার।

এসব বিষয় নিয়ে দীর্ঘ দিন ধরে সোশ্যাল মিডিয়ায় চর্চিত নুসরাত ফারিয়া। নানা ষিয়ের উত্তর দিতে হঠাৎ নীরবতা ভাঙলেন এই আলোচিত অভিনেত্রী ।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) নুসরাত ফারিয়া তার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। তাতে এ অভিনেত্রী লিখেছেন, ‘মানুষ হিসেবে আমাদের বোধ শক্তির অবক্ষয় এতটাই প্রখর, আমার ভয় হয়। দিন দিন ভালো-মন্দ বিবেচনার শক্তি হারিয়ে যাচ্ছে।’

মস্তিষ্ক সিন্দুকে বন্দি না করার আহ্বান জানিয়ে নুসরাত ফারিয়া বলেন, ‘প্রতিনিয়ত যা দেখছেন তা কতটুকু সত্যি আর মিথ্যা এটা বুঝার ক্ষমতা হারিয়ে ফেলবেন না। মস্তিষ্কটাকে সিন্দুকে বন্ধ করে শুধু চোখ দিয়ে উপভোগ না করে, মানুষ হিসেবে পর্যবেক্ষণ করার ক্ষমতাকে ফিরিয়ে আনার চেষ্টা করি আমরা। খুব কঠিন হবে না আশা করি।’

নুসরাত ফারিয়ার অনুরাগীরা তার ভাবনার সঙ্গে সহমত পোষণ করে মন্তব্য করছেন। ক্যারিয়ারের শুরু থেকেই সাহসী রূপে ধরা দিয়েছেন। খোলামেলা পোশাকের কারণে বিভিন্ন সময় নেটিজেনদের তোপের মুখে পড়তে হয়েছে নুসরাত ফারিয়াকে। শুধু তাই না, ধনাঢ্য ব্যক্তিদের সঙ্গে বিদেশে ঘুরে বেড়িয়েও নানা সময় সমালোচনার শিকার হয়েছেন তিনি।

Link copied!