• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

এবার কিপ্টুস চরিত্রে রাশেদ সীমান্ত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২২, ২০২৩, ০৮:১৪ পিএম
এবার কিপ্টুস চরিত্রে রাশেদ সীমান্ত
কিপ্টুস নাটকের দৃশ্য। ছবি : সংগৃহীত

সময়ের জনপ্রিয় অভিনেতা রাশেদ সীমান্ত এবার হাফ সেঞ্চুরী করতে যাচ্ছেন। তার ৫০তম নাটকের নাম ‘কিপ্টুস’। শুটিং নিয়ে এখন ব্যস্ত সময় পার করছেন সীমান্ত। এরইমধ্যে অনেক নায়িকার বিপরীতে কাজ করেছেন এই অভিনেতা। তবে তার সঙ্গে জুটি বাঁধেন জনপ্রিয় অভিনেত্রী অহনা রহমান।

৫০তম এই নাটকেও সীমান্ত সঙ্গী হিসেবে পেয়েছেন সেই অহনাকেই। শামীম শিকদারের গল্প এবং মাসুদ রানা অনিকের পরিচালনায় নাটকটি বৈশাখী টিভিতে প্রচার হবে বৃহস্পতিবার (২৩ নভেম্বর) রাত দশটায়। সেই সঙ্গে পরদিন শুক্রবার বিকেল তিনটায় সিডি চয়েস এর ইউটিউব চ্যানেলেও মুক্তি পাবে নাটকটি।

নাটকের গল্প হলো-আবু কালাম অতি কৃপণ প্রকৃতির মানুষ। সে এতটাই কৃপণ যে, এক টুকরো ইলিশ মাছ ভাজা প্রতিবেলা সামনে নিয়ে শুধু পানি দিয়ে ভাত খায় এবং মনে মনে ভাবে সে ইলিশ মাছ দিয়ে ভাত খাচ্ছে। তার এই অতি কৃপণতায় খুবই বিরক্ত স্ত্রী পলি এবং একমাত্র শিশুকন্যা মুন্নী। গ্রামের লোকজন পলিকে নানা ধরনের কথা শোনায় তার কৃপণ স্বামী আবু কালামের জন্য।

আবু কালাম শ্বশুরবাড়িতে সবসময় খালি হাতে যায়, এটা নিয়েও শ্বশুর বাড়ির লোকজন নানা ধরনের কথা শুনায়, কিন্তু তাতে আবু কালামের কোনো কিছু যায় আসে না। স্ত্রী পলি আবু কালামকে শেষবারের মতো আল্টিমেটাম দেয় তার স্বভাব পরিবর্তন করার জন্য। আবু কালাম তার স্বভাবের পরিবর্তন করে না। ফলে পলি এবং মুন্নি আবু কালামকে ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়। এভাবেই নানা ঘটন অঘটনের মধ্য দিয়ে এগিয়ে চলে নাটকের কাহিনী।

Link copied!