• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

নতুন সেন্সর বোর্ডের প্রজ্ঞাপন, আছেন যারা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০৮:১৩ পিএম
নতুন সেন্সর বোর্ডের প্রজ্ঞাপন, আছেন যারা
বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের নতুন কমিটি বিষয়ে প্রজ্ঞাপন। ছবি: প্রতীকী

শেখ হাসিনা সরকার পতনের পর নতুন করে ঢেলে সাজানো হচ্ছে সবকিছু। এবার নতুন করে গঠিত হলো বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড। রোববার (১৫ সেপ্টেম্বর) সেন্সর বোর্ড পুনর্গঠনের প্রজ্ঞাপন দিয়েছে তথ্য মন্ত্রণালয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে সেন্সর বোর্ড পুনর্গঠনের এই প্রজ্ঞাপনে বলা হয়, তথ্য মন্ত্রণালয়ের সচিবকে চেয়ারম্যান এবং সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যানকে সদস্যসচিব করে নতুন কমিটি যাত্রা করল।

নতুন কমিটিতে সদস্য হিসেবে অভিনয়শিল্পীদের মধ্যে থাকছেন, জাকির হোসেন রাজু, আশফাক নিপুন, কাজী নওশাবা আহমেদ, পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াৎ, তাসমিয়া আফ্রিন মৌ (পরিচালক), লেখক নাজিম উদ্দিন, রকিবুল আনোয়ার রাসেল (পরিচালক প্রযোজক)।

এক বছর মেয়াদি ১৫ সদস্যের কমিটিতে আরও আছেন এফডিসির বর্তমান ব্যবস্থাপনা পরিচালক দীলিপ কুমার বণিক। এছাড়া সদস্য হিসেবে আছেন আইন ও বিচার বিভাগের সচিব, প্রধান উপদেষ্টার প্রেস সচিব, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপ-সচিব (প্রশাসন ও চলচ্চিত্র) এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের একজন প্রতিনিধি।

এর আগে, গত ১২ মে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড গঠন করা হয়েছিল। যেখানে সদস্য ছিলেন অভিনেত্রী সুজাতা আজিম, অরুণা বিশ্বাস, রোকেয়া প্রাচী, পূর্ণিমা, আজিজুল হাকিম। এছাড়াও ছিলেন প্রযোজক খসরু, পরিচালক জাহাঙ্গীর আলম, এফডিসির তৎকালীন এমডি নুজহাত ইয়াসমিন, পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াৎ। 

Link copied!