• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

হাত ভেঙে হাসপাতালে ভর্তি অভিনেত্রী তমালিকা কর্মকার


মো. বাবুল
প্রকাশিত: জুলাই ১১, ২০২৪, ০৩:০২ পিএম
হাত ভেঙে হাসপাতালে ভর্তি অভিনেত্রী তমালিকা কর্মকার
অভিনেত্রী তমালিকা কর্মকার। ছবি: অভিনেতা জয়রাজ সৌজন্যে

হাত ভেঙে হাসপাতালে ভর্তি মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রের গুণী অভিনেত্রী তমালিকা কর্মকার।  জানা গেছে, রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তিনি ভর্তি রয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন অভিনেতা জয়রাজ। তিনি ‘সংবাদ প্রকাশ’কে বলেন ‘ বুধবার (১০ জুলাই) সন্ধ্যায়  দাঁত দেখাতে গিয়ে ময়লার বক্সের সঙ্গে লেগে পড়ে গিয়ে ডান হাত  ভেঙে যায়। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন।’

বিনোদনের সব অঙ্গনেই তমালিকা জয় করেছেন অগণিত দর্শকের ভালোবাসা। তার অভিনয় ক্যানভাসটা বিশাল ও বর্ণাঢ্য। ক্লান্তিহীন ও ভালো অভিনয়ে দিয়ে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন ঈর্ষণীয় জনপ্রিয়তার চূড়ায়। মাত্র তিন বছর বয়সে তমালিকার অভিনয় জীবনের শুরু এবং তা মঞ্চ থেকেই। ১৯৯২ সালে আরণ্যক নাট্যদল প্রযোজিত মামুনুর রশীদের লেখা ও আজিজুল হাকিম নির্দেশিত ‍‍‘পাথর‍‍’ নাটক তার প্রথম অভিনয়। এরপর দলের ইবলিস, জয়জয়ন্তী, খেলা খেলা, ওরা কদম আলী, প্রাকৃতজন কথা, রাঢ়াঙ এবং বিদ্যাসাগর, ময়ূর সিংহাসনে অভিনয়ের মধ্য দিয়ে থিয়েটার অঙ্গনে নিজের অভিনয়শৈলী তুলে ধরেন।

টিভি পর্দায় ব্যস্ত অভিনেত্রী হওয়া সত্ত্বেও মঞ্চে সক্রিয় ছিলেন। আরণ্যক ছাড়াও একাধিক মঞ্চ নাটকে অভিনয় করেছেন। শুধু দেশেই নয় অতলস্পর্শী এই অভিনেত্রী পশ্চিমবঙ্গে আরণ্যক নাট্যদলের হয়ে একাধিক নাটকে অভিনয় নৈপুণ্য দেখিয়েছেন। ছোট পর্দায়ও অভিনয় করেছেন অসংখ্য নাটকে। আগুনপোকা, ক্ষণিকাল, বড় বাড়ির ছোট বউসহ বর্তমানে প্রচারিত অনেক নাটকে তার অভিনয় দর্শককে মুগ্ধ করেছে।

তমালিকা চলচ্চিত্র নির্মাতা আবু সাইয়ীদের কীর্তনখোলা ছবিতে অভিনয়ের জন্য দূরদর্শী এই অভিনেত্রী ২০০২ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। মঞ্চ,  টিভি এবং চলচ্চিত্রাঙ্গনে অবদান রাখার জন্য ২০১৩ সালের ২১ জুনে তমালিকাকে যুক্তরাষ্ট্রের বাংলাদেশ কালচারাল সোসাইটি অব নর্থ আমেরিকা সম্মাননা প্রদান করেন।
 

Link copied!