• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

তিন বছরে ১০ টি কনটেন্ট বানাবে ‘ফিল্ম সিন্ডিকেট’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৩, ২০২৪, ০৯:২১ পিএম
তিন বছরে ১০ টি কনটেন্ট বানাবে ‘ফিল্ম সিন্ডিকেট’
রাজধানীর ঢাকা ক্লাবে এক প্রেস কনফারেন্সে ‘ফিল্ম সিন্ডিকেট’। ছবি: সংগৃহীত

দেশীয় কনটেন্টকে আন্তর্জাতিক পর্যায়ে পৌঁছে দিতে নতুন উদ্যোগ নিল ওটিটি প্লাটফর্ম চরকি। প্রতিষ্ঠানটি আগামী তিন বছরের জন্য ‘ফিল্ম সিন্ডিকেট’ নামে এক প্রোডাকশন হাউজের সঙ্গে চুক্তি করলো।
এ উপলক্ষে বুধবার (১৩ মার্চ) বিকেলে রাজধানীর ঢাকা ক্লাবে এক প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়। সেখানে চরকি’র সিইও রেদওয়ান রনি জানান, আগামী তিন বছর ১০ টি ওয়েব সিরিজ চরকির মাধ্যমে দর্শকদের উপহার দেবে ফিল্ম সিন্ডিকেট।

রেদওয়ান রনি বলেন, ‘কোলাবরেশন সব সময় সুফল বয়ে নিয়ে আসে। আশা করছি সিন্ডিকেটের সঙ্গে চরকির এই কোলাবোরেশনে সুফল আসবে। বাংলাদেশের পাশাপাশি বিদেশ থেকেও চরকি ভালো কারেন্সি পাচ্ছে। গতমাসে চরকির আয়ের ৫০ শতাংশ এসেছে দেশের বাইরে থেকে। শিগগির চরকি চালু হবে নেপাল শ্রীলঙ্কায়।

সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান। তিনি বলেন, ‘ওয়েব ও ওটিটির কল্যাণে ৭০ বছরের আগের সেই সমৃদ্ধযুগ আবার ফিরে আসছে। যে কজন নির্মাতাকে নিয়ে চরকি আগামী তিন বছরে ১০টি কনটেন্ট নির্মাণের উদ্যোগ নিয়েছে সেটি অত্যন্ত আধুনিক।
এর আগে ফিল্ম সিন্ডিকেট থেকে উনলৌকিক, তকদীর, কাইজার, কারাগার এর মতো জনপ্রিয় বাংলা ওয়েব সিরিজ নির্মিত হয়েছে। নির্মাতা হিসেবে যুক্ত আছেন সৈয়দ শাওকী, তানিম নূর, কৃষেন্দু মজুমদার, মোকাররম শুভ, রোমেল চৌধুরী, সোবহান সনেট।

এবার চরকির সঙ্গে আগামী তিন বছরে ১০ কনটেন্ট নির্মাণের উদ্যোগ নিল ফিল্ম সিন্ডিকেট। যেখানে সুযোগ পাচ্ছে আরো নতুন নতুন গল্পকাররা।

প্রোডাকশন হাউজটির নির্মাতা সৈয়দ আহমেদ শাওকী বলেন, কনটেন্ট নির্মাণকে পেশা হিসেবে নিতে আগে ঝুঁকি ছিল। কিন্তু ওটিটির কল্যাণে সেই ঝুঁকি কেটে যাচ্ছে। ঠিকঠাকভাবে খেলার জন্য আমরা মাঠ খুঁজছিলাম। চরকি আমাদের ওয়ার্ল্ডকাপ খেলার সুযোগ করে দিল।

সিন্ডিকেটের নির্মাতা তানিম নূর বলেন, ওটিটি প্লাটফর্মের কারণে স্বাধীনতাভাবে গল্প বলতে পারার সৌভাগ্য হচ্ছে। আমরা যারা টেলিভিশন ইন্ডাস্ট্রিতে গল্প বলায় পিছিয়ে ছিলাম তাদের জন্য ওটিটি আশীর্বাদস্বরূপ।

জানা গেছে, ইতোমধ্যে ফিল্ম সিন্ডিকেট থেকে নির্মাতা শাওকী একটি ওয়েব সিরিজ শুটিং শেষ করে ফেলেছেন। আরো কয়েকটি কাজের শুটিংয়ে নামার প্রস্তুতি চলছে।
 

Link copied!