• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬

নায়করাজের সপ্তম মৃত্যুবার্ষিকী আজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ১২:০১ পিএম
নায়করাজের সপ্তম মৃত্যুবার্ষিকী আজ
অভিনেতা নায়করাজ রাজ্জাক। ছবি: সংগৃহীত

চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাকের সপ্তম মৃত্যুবার্ষিকী বুধবার ( ২১ আগস্ট)। ২০১৭ সালের এই দিনটিতে মারা যান জনপ্রিয় এই অভিনেতা। 
রাজ্জাক স্মরণে চ্যানেল আই আজ দিনব্যাপী বিশেষ অনুষ্ঠান প্রচারের উদ্যোগ নিয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে চ্যানেল আই থেকে জানানো হয়েছে, রাজ্জাককে নিবেদন করে বুধবার সকাল ৭টা ৩০ মিনিটে প্রচারিত হবে নিয়মিত আয়োজন ‘গান দিয়ে শুরু’।

এতে রাজ্জাক অভিনীত বিভিন্ন চলচ্চিত্রের গান শোনাবেন শিল্পী খুরশীদ আলম। সঙ্গে থাকবে সেরাকণ্ঠের বিকসাম ও অনন্যা আচার্য্য। এরপর দুপুর ১২টা ৩০ মিনিটে প্রচারিত হবে ‘তারকাকথন’-এর বিশেষ পর্ব। এ অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকবেন রাজ্জাকপুত্র চিত্রনায়ক ও নির্মাতা সম্রাট। বেলা ৩টা ৫ মিনিটে দেখানো হবে শাইখ সিরাজ নির্মিত রাজ্জাকের জীবনীনির্ভর প্রামাণ্যচিত্র রাজাধিরাজ রাজ্জাক। রাত ১০টা ২০ মিনিটে থাকছে আবদুর রহমানের উপস্থাপনায় রাজ্জাককে ঘিরে ‘সাময়িকী’ অনুষ্ঠানের বিশেষ পর্ব।

এছাড়াও  বিশেষ এই দিনটিতে রাজ্জাক পরিবারের উদ্যোগেও থাকছে নানা আয়োজন। রাজ্জাক পুত্র সম্রাট  জানান, ‘বনানী কবরস্থানে আব্বার কবর জিয়ারত তো আছে। বাসায় আমরা পরিবারের সবাই আব্বার স্মরণে কোরআনখানি করব। থাকবে মিলাদ মাহফিলও। এ ছাড়া বাসায় ও বাইরে গরিব মানুষদের খাওয়ানোর আয়োজনও থাকবে।’

রাজ্জাক ১৯৪২ সালের ২৩ জানুয়ারি ভারতের কলকাতা শহরের নাকতলায় জন্মগ্রহণ করেন। বেড়ে ওঠাও সেখানে। স্বাধীনতার আগে ১৯৬৪ সালে ভারত ছেড়ে স্ত্রী লক্ষ্মী ও সন্তান বাপ্পারাজকে নিয়ে অনিশ্চিত গন্তব্য ঢাকায় আসেন। পরবর্তী সময়ে কষ্ট ও মেধার অসামান্য সমন্বয়ে নিজেকে চলচ্চিত্রে প্রতিষ্ঠিত করেন নায়করাজ হিসেবে। ১৯৬৬ সালে বেহুলা চলচ্চিত্রে নায়ক হিসেবে অভিনয়ের মধ্য দিয়ে ঢাকাই ছবিতে দর্শকনন্দিত হন কিংবদন্তি এই অভিনেতা। তিনি একাধারে অভিনেতা, প্রযোজক, পরিচালক হিসেবে সুনাম অর্জন করেন। সত্তরের দশকেও বাংলাদেশের চলচ্চিত্রশিল্পের প্রধান অভিনেতা হিসেবে বিবেচনা করা হতো।

 

Link copied!