• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

‘ক্ষণজন্মা এই নক্ষত্রের প্রতি বিনম্র শ্রদ্ধা’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৪, ০৪:১৯ পিএম
‘ক্ষণজন্মা এই নক্ষত্রের প্রতি বিনম্র শ্রদ্ধা’
সালমান শাহ, চিত্রনায়িকা শাবনূর। ছবি: কোলাজ

অমর নায়ক সালমান শাহর ২৮তম মৃত্যুবার্ষিকী ছিল শুক্রবার (৬ সেপ্টেম্বর)। ১৯৯৬ সালের এই দিনে রাজধানীর ইস্কাটনের বাসায় তিনি মারা যান। প্রিয় নায়কের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে বিভিন্ন স্থানে সালমানকে স্মরণ করে মৃত্যুবার্ষিকী পালন করেছেন তার ভক্ত ও সংগঠন। এরইমধ্যে সালমানের স্মৃতিচারণ করলেন তার সহশিল্পী, জনপ্রিয় চিত্রনায়িকা শাবনূর।

মাত্র সাড়ে তিন বছরের ক্যারিয়ারে ২৭টি সিনেমায় অভিনয় করে সিনেমা অঙ্গনে তাক লাগিয়ে দিয়েছিলন অমর এ নায়ক। এরমধ্যে শাবনূরের সঙ্গে সবচেয়ে বেশি সিনেয়ায় অভিনয় তিনি। শাবনূর এখন অস্ট্রেলিয়ায়। সেখান থেকে নিজের ছবির সঙ্গে নায়কের একটি পুরনো ছবি কোলাজ করে ফেসবুকে পোস্ট করেছেন নায়িকা। 

ক্যাপশনে লিখেছেন, ‘আজ চলচ্চিত্রের রাজপুত্র সালমান শাহর ২৮তম মৃত্যুবার্ষিকী। ১৯৯৬ সালের ৬ই সেপ্টেম্বরের ওই দিনে ঢাকাই চলচ্চিত্রে বিশাল শূন্যতা তৈরি করে বিদায় নিয়েছিলেন সবার প্রিয় নায়ক সালমান শাহ। ক্ষণজন্মা এ নক্ষত্রের প্রতি বিনম্র শ্রদ্ধা, ভালোবাসা এবং তার আত্মার মাগফিরাত কামনা করছি। ওপারে ভালো থেকো সালমান।’

সালমান শাহর সিনেমায় সবচেয়ে বেশি দেখা গেছে শাবনূরকে। তাই সালমান-শাবনূরের জুটিকে ঢালিউডের সেরা জুটি বলা হয়। দর্শকের কাছে এই জুটি জনপ্রিয় ছিল। সালমান শাহ এবং শাবনূরের বেশিরভাফ সিনেমা সেউ সময়ে দর্শকের মন জয় করেছিল।

১৯৭০ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটে জন্মগ্রহণ করেন সালমান শাহ। তার প্রকৃত নাম ছিল শাহরিয়ার চৌধুরী ইমন। বাবা কমর উদ্দিন চৌধুরী ও মা নীলা চৌধুরী। ক্যারিয়ারের শুরুতে ছোটপর্দায় কাজ করেছেন সালমান শাহ। ‘আকাশ ছোঁয়া’, ‘দোয়েল’, ‘সব পাখি ঘরে ফেরে’, ‘সৈকতে সারস’, ‘নয়ন’ ও ‘স্বপ্নের পৃথিবী’ নাটকে অভিনয় করেছেন তিনি। পাশাপাশি অনেক বিজ্ঞাপনও করেছেন। এ তারকার সবশেষ সিনেমা ছিল ‘বুকের ভেতর আগুন’।

Link copied!