• ঢাকা
  • বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউস সানি ১৪৪৬

ক্যানসারে মৃত্যু লাস্যময়ী টিকটকারের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৪, ০২:২১ পিএম
ক্যানসারে মৃত্যু লাস্যময়ী টিকটকারের
টিকটকার র‌্যাচেল ইয়াফ। ছবি: সংগৃহীত

বিরল ক্যানসারে মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের লাস্যময়ী জনপ্রিয় টিকটকার র‌্যাচেল ইয়াফের। গত ১১ অক্টোবর তার মৃত্যু হয়েছে । মৃত্যুকালে ২৭ বছর বয়স হয়েছিল এ তরুণী টিকটকারের।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম নিউজ ডটকমের প্রতিবেদন অনুযায়ী, যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড রাজ্যের এই টিকটকারের ফাইব্রোলামেলার হেপাটোসেলুলার কার্সিনোমা শনাক্ত হয়েছিল। যা মূলত এক ধরনের বিরল লিভার ক্যানসার। প্রতিবছর বিশ্বের প্রায় দুইশ’ মানুষকে প্রভাবিত করে থাকে এই রোগ।

এ টিকটকার তার রোগ শনাক্তের পরই ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে ভাগ করে নিয়েছিলেন খবরটি। ফলে শুভাকাঙ্ক্ষীরা সবাই জানতেন তার স্বাস্থ্যগত সমস্যার ব্যাপারে। আর বিরল এই রোগের সঙ্গে সাত বছর যুদ্ধের পর গত ১১ অক্টোবর মৃত্যু হয় র‌্যাচেল ইয়াফের। যা সম্প্রতি প্রকাশ হয়।

লাস্যময়ী এ তরুণী মৃত্যুর কিছুক্ষণ আগে সোশ্যাল মিডিয়ায় চিকিৎসা পরবর্তী তীব্র অনুশোচনার অনুভূতি শেয়ার করেছিলেন। যেখানে নিজের ইতিবাচকতা বজায় রেখেছিলেন তিনি।

ভিডিওর ক্যাপশনে র‌্যাচেল ইয়াফে লিখেছিলেন, ছোট আনন্দ খুঁজে পাওয়া আমাকে সবচেয়ে খারাপ সময়েও অনুপ্রাণিত হতে সহায়তা করে। আর তার মৃত্যুর পর এই ভিডিও ক্লিপ এখন ভাইরাল।

Link copied!