• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু ডিসেম্বরে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৩, ০১:৫৩ পিএম
কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু ডিসেম্বরে
কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব । ছবি: সংগৃহীত

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হতে যাচ্ছে আগামী ৫ ডিসেম্বর থেকে। প্রতিবারের মতো এবছরও এক সপ্তাহ ধরে চলবে এই উৎসব।

ভারতীয় সংবাদমাধ্যম ‘জি ২৪’-এর এক প্রতিবেদনে জানানো হয়েছে, দেশ বিদেশের বিভিন্ন সিনেমা একাধিক প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে এবারের ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। প্রতিবছরই চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আমন্ত্রণে উপস্থিত থাকেন অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, বাংলা ব্র্যান্ড অ্যাম্বাসেডর শাহরুখ খান। এবছর তাদের সঙ্গে মঞ্চে থাকবেন সালমান খান ও অনিল কাপুরও।

বুধবার মুম্বাইয়ে বচ্চন পরিবারের সঙ্গে দেখা করতে অমিতাভ বচ্চনের বাংলো ‘জলসা’য় যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে বের হয়ে সংবাদকর্মীদের তিনি বলেন, “এবছর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ জানালাম অমিতাভ বচ্চনকে। শাহরুখ, সালমান ও অনিল কাপুরও যাবেন নিশ্চিত করেছেন। মহেশ ভাটও যাবেন।”

সংবাদমাধ্যমটি আরও জানায়, এই বছরেই মৃণাল সেনের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে তার সিনেমার মাধ্যমেই শ্রদ্ধা জানানো হবে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বাঙালি পরিচালক মৃণাল সেনকে। তবে শুধুমাত্র মৃণাল সেন নন, এবছর ট্রিবিউট জানানো হবে বলিউডের ম্যাটিনি আইডল দেব আনন্দকেও।

Link copied!