• ঢাকা
  • বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬

ফের বিতর্কে কঙ্গনা, এবার ক্ষমাও চাইতে হলো অভিনেত্রীকে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০৪:৩০ পিএম
ফের বিতর্কে কঙ্গনা, এবার ক্ষমাও চাইতে হলো অভিনেত্রীকে
কঙ্গনা রানাওয়াত । ছবি: সংগৃহীত

ফের নতুন বিতর্কে জড়ালেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ও মান্ডি আসনের সংসদ সদস্য কঙ্গনা রানাউত। সম্প্রতি কৃষি বিল ফেরানোর দাবি তুলেছিলেন এই অভিনেত্রী। তিনি বলেছিলেন, বিল না ফেরালে ফের কৃষকদের আন্দোলনের পথে হাঁটা উচিত। কঙ্গনার এই মন্তব্য নিয়ে বিজেপির অন্দরেই শুরু হয় বিতর্ক।

বিতর্ক বেড়ে যেতেই বিজেপির মুখপাত্র স্পষ্ট জানান, ‘কঙ্গনার এমন বক্তব্য একেবারেই তার ব্যক্তিগত। কৃষি বিল নিয়ে বলার তার কোনও এক্তিয়ার নেই।’  তবে এখানেই বিতর্ক শেষ হয় না। বিজেপির রোষানেল পড়ে  বিষয়টির জন্য ক্ষমা চাইতে বাধ্য হন কঙ্গনা।

সোশাল মিডিয়ায় একটি ভিডিও আপলোড করে এই অভিনেত্রী জানান, ”আমার বক্তব্য আমি ফিরিয়ে নিচ্ছি। যদি আমার বক্তব্যে কারও মনোভাবে আঘাত লাগে, তার জন্য আমি দুঃখিত ও ক্ষমাপ্রার্থী।”

সম্প্রতি ‘এমার্জেন্সি’ সিনেমার  প্রচারে কৃষক আন্দোলন নিয়ে বিতর্কিত মন্তব্য করেন কঙ্গনা। কঙ্গনা বলেছিলেন, ‘কৃষকদের আন্দোলন বাংলাদেশের মতো পরিস্থিতি ডেকে এনেছিল।’ কঙ্গনা আরও দাবি করেন, কৃষকদের আন্দোলনস্থলে মৃতদেহ ঝুলছিল এবং সেখানে ধর্ষণের ঘটনা ঘটছিল।

কঙ্গনার সেই মন্তব্যের জেরে তাকে দলের ভর্ৎসনার শিকার হতে হয়। দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা কঙ্গনাকে ডেকে পাঠিয়েছিলেন এবং বিবৃতি প্রকাশ করে জানানো হয়েছিল, কঙ্গনার মন্তব্য দল সমর্থন করে না। আর সেই বিতর্কের রেশ কাটতে না কাটতেই কঙ্গনা রানাউতের ‘এমার্জেন্সি’ সিনেমা নিয়ে একের পর এক ঘটনা ঘটে চলেছে।

সিনেমা নিয়ে কঙ্গনাকে নোটিস পাঠিয়েছে চণ্ডীগড়ের জেলা আদালত। ছবিটিকে নিষিদ্ধ করার দাবি জানানো হয়েছিল ‘শিরোমনি গুরুদ্বারা প্রবন্ধক কমিটি’র তরফে। অস্ট্রেলিয়া শিখ কাউন্সিলের পক্ষ থেকেও জানানো হয়েছিল লিখিত অভিযোগ। শিরোমণি অকালি দলও প্রবল আপত্তি জানায় ছবি নিয়ে। সেন্সর বোর্ডের হস্তক্ষেপ দাবি করে আদালতে মামলাও করা হয়েছিল। তবে এরই মধ্যে সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে কঙ্গনার ছবি ‘এমার্জেন্সি’।

Link copied!