• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

মুক্তির দিনে ইতিহাস গড়ল ‘জওয়ান’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩, ১২:৩৮ পিএম
মুক্তির দিনে ইতিহাস গড়ল ‘জওয়ান’
‘জওয়ান’ সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত

বলিউডের নতুন ইতিহাস গড়ল শাহরুখ খান অভিনীত অ্যাকশন ড্রামা ‘জওয়ান’। মুক্তির দিনেই ভেঙে দিয়েছে হিন্দি সিনেমা ইতিহাসের সব রেকর্ড।

হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়েছে, ‘জওয়ান’ প্রথম দিনে ভারতে সমস্ত ভাষার মিলিয়ে মোট ৭৫ কোটি রুপি নেট উপার্জন করেছে। এর আগে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমা মুক্তির প্রথম দিনে ৫৫ কোটি রুপি আয় করেছিল। দক্ষিণি সিনেমা‘কেজিএফ-চ্যাপ্টার ২’-এর আয় ছিল ৫৩ কোটি ৯৫ লাখ রুপি।

সংবাদমাধ্যমটি আরও জানায়, সিনেমাটি হিন্দিতে ৬৫ কোটি, তামিলে ৫ কোটি ও তেলেগুতে ৫ কোটি রুপি উপার্জন করেছে। এছাড়াও ধারনা করা হচ্ছে, ভারত বাদেও বিশ্বব্যাপী প্রথমদিনে আরও ৫০ কোটি আয় করতে পারে ‘জওয়ান’। সে হিসেবে বলিউড বাদশাহর নতুন সিনেমার প্রথম দিনের বক্স অফিস কালেকশন দাঁড়াবে প্রায় ১৩০ কোটি। যা ভেঙে ফেলবে হিন্দি সিনেমা মুক্তির প্রথম দিনের সকল রেকর্ড।

‘জওয়ান’ নিয়ে ভক্তদের উন্মাদনাও চোখে পড়ার মতো ছিল। মধ্যরাত থেকেই ভারতীয় প্রেক্ষাগৃহের বাইরে ভিড় জমিয়েছিল শাহরুখ ভক্তরা। অনুরাগীদের সেই উত্তেজনার সঙ্গে পাল্লা দিয়েছেন শাহরুখ নিজেও। ‘জওয়ান’ মুক্তির উত্তেজনায় রাতভর ঘুমাতে পারেননি তার অনুরাগীরা। তাদের সঙ্গ দিতে জেগে ছিলেন শাহরুখ নিজেও। এদিকে ভারতের সঙ্গে বাংলাদেশেও পাল্লা দিয়ে চলছে ‘জওয়ান’ সিনেমার শো। সিনেপ্লেক্সে  সিনেমাটি দেখতে হুমড়ি খেয়ে পড়েছেন দর্শকরা।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর)  রাতে রাজধানীর বসুন্ধরা সিনেপ্লেক্সে,  মহাখালীতে এসকেএস টাওয়ার ও যমুনা ব্লক ব্লাষ্টার দেখা গেছে মানুষের দীর্ঘ লাইন। তারা টিকিট কেটে রাতের শো দেখছেন। কিন্তু দর্শক চাপ বেশি থাকায় এবং শো’-এর পরিমাণ কম থাকায় অনেককেই ফিরতে হয়েছে টিকিট না পেয়ে খালি হাতে।

জনপ্রিয় নির্মাতা অ্যাটলি কুমার পরিচালিত সিনেমাটিতে অস্ত্র ব্যবসায়ী কালীর চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণি তারকা বিজয় সেতুপতি। একজন সৎ পুলিশ অফিসার নর্মদার চরিত্রে দেখা গেছে দক্ষিণি সিনেমার ‘লেডি সুপারস্টার’ নয়নতারাকে। সিনেমাটিতে বলিউড সুন্দরি দীপিকা পাডুকোন ক্যামিও করেছেন।

Link copied!