• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

শাফিনের প্রয়াণে জেমসের শোক, গানের চরণ লিখে শ্রদ্ধা নিবেদন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৫, ২০২৪, ০১:৪১ পিএম
শাফিনের প্রয়াণে জেমসের শোক, গানের চরণ লিখে শ্রদ্ধা নিবেদন
ব্যান্ডতারকা জেমস। ছবি: সংগৃহীত

ব্যান্ডতারকা শাফিন আহমেদের প্রয়াণে শোক প্রকাশ করে নগর বাউলখ্যাত ব্যান্ডতারকা জেমস লিখেছেন শাফিনেরই গানের কথা।  সকালে নিজের ভ্যারিফাইড ফেসবুক অ্যাকাউন্টে শাফিন আহমেদের গানের চরণ ব্যবহার করে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন জেমস। সকাল সাড়ে ৯টায় ‘নগরবাউল জেমস’ নামের ওই ভ্যারিফাইড আইডিতে জেমস লিখেছেন – ‘চাঁদ তারা সূর্য নও তুমি, নও পাহাড়ি ঝর্না / যদি বলি ফুল তবুও হবে ভুল, তোমার তুলনা হয় না।’

শাফিন আহমেদের মৃত্যুর খবরে সংগীতজগতে শোকের ছায়া নেমে এসেছে। বৃহস্পতিবার (২৫ জুলাই) ভোর ৬টা ৫০ মিনিটে যুক্তরাষ্ট্রে একটি হাসপাতালে মারা গেছেন মাইলস ব্যান্ডের এই ভোকাল।

সদ্য প্রয়াত শাফিন আহমেদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি আরও লিখেছেন, ‘বিনম্র শ্রদ্ধা বাংলাদেশের মাইলস ব্যান্ড তারকা শাফিন আহমেদ এর প্রতি। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন। শোকস্তব্ধ দর্শক শ্রোতাদের প্রতি রইলো গভীর সমবেদনা। আসুন আমরা সকলে তার আত্মার চিরশান্তি কামনা করি।’।

শাফিন আহমেদ কিংবদন্তি নজরুলসংগীত শিল্পী ফিরোজা বেগম ও সংগীতজ্ঞ কমল দাশগুপ্তর ছেলে। শাফিন আহমেদ ছিলেন দুই বাংলার প্রিয় ব্যন্ডতারকা। তাদের ব্যান্ড মাইলস গত শতকের নব্বই দশক থেকেই জনপ্রিয়। তার জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে ‘চাঁদ তারা সূর্য...’, ‘জ্বালা জ্বালা জ্বালা...’, ‘ফিরিয়ে দাও...’, ‘ফিরে এলে না...’, ‘আজ জন্মদিন তোমার...’। শাফিন আহমেদের মরদেহ ঢাকায় এলে যথাযথ শ্রদ্ধা নিবেদনের পর দেশেই তাকে দাফন করা হবে বলে পারিবারিক সূত্র নিশ্চিত করেছে।

Link copied!