• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

২৭ বছর পর ভারতে হচ্ছে ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৯, ২০২৩, ১২:৪৫ পিএম
২৭ বছর পর  ভারতে হচ্ছে ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতা
২০১৭ সালে ‘মিস ওয়ার্ল্ড’ মানুষি ছিল্লার

ভারতে আয়োজিত হতে যাচ্ছে ‘মিস ওয়ার্ল্ড ২০২৩’ প্রতিযোগিতা। আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতার জমকালো এ আসর ২৭ বছর পর ভারতে ফিরছে। সর্বশেষ ১৯৯৬ সালে ভারত এ প্রতিযোগিতার আয়োজক ছিল। ভারতীয় সংবাদমাধ্যম ‘কলকাতা টিভি’র এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।  

মিস ওয়ার্ল্ড অর্গানাইজেশনের চেয়ারপারসন ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জুলিয়া মোর্লে বৃহস্পতিবার (৮ জুন)  সংবাদ সম্মেলনে বলেন, “৭১তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালের আয়োজক হিসেবে ভারতের নাম ঘোষণা করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। এ প্রতিযোগিতাকে ঘিরে ভারতের অনন্য ও বৈচিত্র্যপূর্ণ সংস্কৃতি, বিশ্বমানের আকর্ষণীয় স্থানগুলো বাকি বিশ্বের সঙ্গে ভাগাভাগি করে নেওয়ার জন্য তর সইছে না।”

মাসব্যাপী এ আয়োজনে ১৩০টির বেশি দেশের প্রতিযোগী অংশ নেবেন। এ প্রসঙ্গে জুলিয়া মোর্লে বলেন, “মিস ওয়ার্ল্ড ২০২৩ প্রতিযোগিতায় বিভিন্ন দেশের জাতীয় চ্যাম্পিয়ন (প্রতিযোগী) তাঁদের কৃতিত্ব প্রদর্শন করবেন। ভারতে সবচেয়ে আকর্ষণীয় মিস ওয়ার্ল্ডের ফাইনাল হতে যাচ্ছে।”

বর্তমান মিস ওয়ার্ল্ড পোল্যান্ডের ‘ক্যারোলিনা বিলাওস্কা’ বলেন, “এই সুন্দর দেশে (ভারত) প্রতিযোগিতার মুকুট হস্তান্তর করতে পারব ভেবে আমি অনেক উচ্ছ্বসিত।”

এখন পর্যন্ত ভারতের ছয়জন প্রতিযোগী মর্যাদাপূর্ণ এ মুকুট জয় করেছেন। তাঁরা হলেন রীতা ফারিয়া (১৯৬৬), ঐশ্বরিয়া রাই (১৯৯৪), ডায়ানা হেডেন (১৯৯৭), যুক্তা মুখী (১৯৯৯), প্রিয়াঙ্কা চোপড়া (২০০০) ও মানুষি ছিল্লার (২০১৭)।
 

 

Link copied!