• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ২০ রবিউস সানি ১৪৪৬

‘আমার লাগে না, তবুও কয়দিন পরপর আসে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৪, ০৬:১২ পিএম
‘আমার লাগে না, তবুও কয়দিন পরপর আসে’
মেহের আফরোজ শাওন। ছবি : সংগৃহীত

ঐতিহাসিক ৭ মার্চ, জাতীয় শোকসহ ৮টি দিবস বাতিলের খবরে তীব্র ক্ষোভ প্রকাশ করায় ব্যাপক আলোচনা ও সমালোচনার মুখোমুখি হয়েছেন অভিনেত্রী ও নির্মাতা মেহের আফরোজ শাওন। সেটা শেষ হতে না হতেই বুধবার (২৩ অক্টোবর) নিজের ফেসবুকে এক পোস্ট দিয়ে ফের আলোচনায় এসেছেন।

ফেসবুকে একটি ম্যারেজ মিডিয়ার পাঠানো খুদেবার্তায় ছবি (স্ক্রিনশর্ট) দিয়েছেন শাওন। দুইটি ফোন নম্বর সম্বলিত ওই বার্তায় লেখা ছিল, ‘বিয়ের জন্য পাত্র-পাত্রী খুঁজছেন?।’

ওই পোস্টের ক্যাপশনে শাওন লিখেন, “আমার লাগবে না, তাও কয়দিন পরপর এসব আসে। দেখেন, আপনাদের কারও লাগে যদি…।”

শাওনের ওই স্ট্যাটাসে বিভিন্ন রিয়েক্ট ছাড়াও অনেকে কমেন্টস করেছেন। কমেন্ট বক্সে একজন ‘বৈরী সময়েও মন ভালো করার মতো পোস্ট’। আরেকজন মজা করে লিখেছেন, ‘জনস্বার্থে : কবুল শাওন’।

সম্প্রতি শেখ রাসেলের জন্মদিনকে কেন্দ্র করে ‘আনন্দ কুটুম’ নামে একটি আইডির লেখা নিজের ফেসবুকে শেয়ার দিয়েছেন শাওন। আর এতেই নেটিজেনদের বিতর্কের মুখে পড়েন এই অভিনেত্রী।

শাওনের শেয়ার করা পোস্টে লেখা ছিল, “একটি মানুষ, একটি ছবি। যে আর কখনোই বড় হবে না। সময়ের নিষ্ঠুর নিয়মের কাছে তার বয়স বন্দি হয়ে গেছে। ৬০তম জন্মদিনে এসেও সে ছোট্ট বাবুটি হয়ে আছে। কোনো কিশোরী মেয়ে তার প্রেমে পড়েনি, তার জন্য লুকিয়ে লুকিয়ে চিঠি লেখেনি। কোনো যুবতী মেয়ে তাকে পাবার আসায় ঘর ছাড়েনি। আবার তার রক্ত বীর্যেও কারও সৃষ্টি হয়নি। জন্মের এতদিন পার হয়ে গেলেও সে শিশুই রয়ে গেছে।”

শাওন আরও লিখেন, “তাকে (রাসেল) নিয়ে কখনো যুবক কবিদের কবিতার আসর বসেনি। তাকে ভেবে কোনো প্রৌঢ় নারী আফসোস করেনি। কেউ কোনোদিন তাকে ‘আপনি’ বলে সম্মোধনও করেনি।”

শাওন ১৯৯৬ সালে হুমায়ূন আহমেদের ‘নক্ষত্রের রাত’ ধারাবাহিক নাটকে অভিনয়ের মধ্য দিয়ে অভিনয় জীবন শুরু করেন। ক্যারিয়ারে তিনি অনেক জনপ্রিয় নাটক ও চলচ্চিত্রে অভিনয় করেছেন। তার অভিনীত নাটক দর্শক মহলেও ব্যাপক জনপ্রিয়।

শাওন একজন নির্মাতা ও গায়িকাও। ভালো লিখতেও পারেন। বইও প্রকাশ হয়েছে তার। একজন নৃত্যশিল্পী হিসেবেও পরিচিতি অর্জন করেছেন। তবে অভিনেত্রী শাওনের গায়িকা পরিচয়টি তার ভক্তদের কাছে খুব প্রিয়।

হুমায়ূন আহমেদের অন্যতম প্রিয় শিল্পী ছিলেন শাওন। তার গান মুগ্ধ হয়ে শুনতেন মিসির আলীর লেখক। শাওন উপহার দিয়েছেন বেশ কিছু শ্রোতাপ্রিয় গান। ২০১৬ সালে সেরা গায়িকা হিসেবেও পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

Link copied!