• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

হরর সিনেমা ‘দ্য এক্সরসিস্ট’ এবার বাংলাদেশে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২৩, ০৪:২১ পিএম
হরর সিনেমা ‘দ্য এক্সরসিস্ট’ এবার বাংলাদেশে
‘দ্য এক্সরসিস্ট: বিলিভার’ সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত

সিনেমাপ্রেমীদের কাছে হরর সিনেমার বরাবরই আলাদা একটা চাহিদা থাকে। দেশের বাজারে হরর সিনেমা তৈরি না হলেও মাঝেমধ্যে সিনেপ্লেক্সে হলিউডের কিছু ভৌতিক গল্পের সিনেমা দেখা যায়। তবে সেসব সিনেমা দেখে দর্শক খুব একটা ভয় না পেলেও এবার দুনিয়া কাঁপানো ভূতের সিনেমা  ‘দ্য এক্সরসিস্ট: বিলিভার’ মুক্তি পেয়েছে বাংলাদেশে।

শুক্রবার (২৭ অক্টোবর) স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেয়েছে হলিউডের ভৌতিক গল্পের উপর নির্মিত ভয়ংকর সিনেমা ‘দ্য এক্সরসিস্ট: বিলিভার’। এর আগে ১৯৭৩ সালে মুক্তি পাওয়া ‘দ্য এক্সরসিস্ট’ই প্রথম হরর সিনেমা, যেটি সেরা চলচ্চিত্র বিভাগে অ্যাকাডেমি অ্যাওয়ার্ড মনোনয়ন পায়।

‘দ্য এক্সরসিস্ট’ মূলত উইলিয়াম পিটার ব্লেটি রচিত একটি উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছিল। লেখক নিজেই চলচ্চিত্রের চিত্রনাট্য লিখেছিলেন, সেরা চিত্রনাট্য বিভাগে অস্কার ট্রফিটি সে বছর তার ঘরেই যায়। ‘দ্য এক্সরসিস্ট’ এর সাফল্যে পরবর্তীতে এই সিরিজের বেশ কয়েকটি সিক্যুয়েল নির্মিত হয়, কিন্তু কোনোটিই প্রথম পর্বের সমতুল্য জনপ্রিয়তা পায়নি। এবার পর্দায় এসেছে ‘দ্য এক্সরসিস্ট: বিলিভার’।

১৯৭৩ সালে গোটা পৃথিবী ভয়ে শিউরে উঠেছিল ‘দ্য এক্সরসিস্ট’ দেখে। সেই সিনেমার সরাসরি সিকুয়েল এই সিনেমা। এক্সরসিস্ট ফ্র্যাঞ্চাইজির এটা ষষ্ঠ সিনেমা। গত ৬ অক্টোবর যুক্তরাষ্ট্রে ‘দ্য এক্সরসিস্ট: বিলিভার’মুক্তি পেলেও এবার শুক্রবারে বাংলাদেশে মুক্তি পেল সিনেমাটি।  

Link copied!