• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ভাইয়ের মরদেহ আনতে যুক্তরাষ্ট্র যাচ্ছেন হামিন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৫, ২০২৪, ০১:৫৭ পিএম
ভাইয়ের মরদেহ আনতে যুক্তরাষ্ট্র যাচ্ছেন হামিন
হামিন আহমেদ- শাফিন আহমেদ। ছবি: সংগৃহীত

জনপ্রিয় সংগীতশিল্পী সাফিন আহমেদের মরদেহ আনতে যুক্তরাষ্ট্র যাচ্ছেন তারই বড় ভাই হামিন আহমেদ। বৃহস্পতিবার (২৫ জুলাই) রাতেই তার ঢাকা ছাড়ার কথা জানিয়েছেন।

যুক্তরাষ্ট্রে সলো কনসার্টে অংশ নিতে গিয়েছিলেন দেশের শীর্ষ ব্যান্ড ‘মাইলস’ এর ভীষণ জনপ্রিয় ভোকাল, বেজ গিটারিস্ট শাফিন আহমেদ। শোয়ের আগে অসুস্থ হয়ে ভার্জিনিয়ার একটি হাসপাতালে ভর্তি হন তিনি।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় ভোর ৬টা ৫০ মিনিটে সেখানেই শেষ নিশ্বাস ত্যাগ করেন শাফিন। হৃদরোগসহ বেশকিছু জটিলতার কথা প্রাথমিকভাবে জানা গেছে।

বর্তমানে শাফিনের মরদেহ ভার্জিনিয়ার সেই হাসপাতালে রয়েছে বলেও জানান হামিন। তিনি জানান, আমেরিকায় তাদের বেশ কয়েকজন নিকটাত্মীয় রয়েছেন। তারাই আপাতত সব দেখছেন। তবে শাফিনের মরদেহ দেশে নিয়ে আসতে বৃহস্পতিবারই যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ছাড়ছেন হামিন।

জানালেন, বৃহস্পতিবারই তিনি যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা হচ্ছেন। সেখানে পৌঁছে যতো দ্রুত সম্ভব শাফিন আহমেদের মরদেহ দেশে নিয়ে আসার ব্যবস্থা করবেন।

‘মাইলস’ এর বাইরেও সলো ক্যারিয়ারে সুনাম অর্জন করেছিলেন শাফিন। এছাড়াও বেশকিছু সলো কিংবা মিক্সড অ্যালবামে এই শিল্পীর গান রয়েছে।

শাফিন আহমেদের মা সংগীত শিল্পী ফিরোজা বেগম এবং বাবা সুরকার কমল দাশগুপ্ত। এই পরিবারে জন্ম নেওয়ার কারণে ছোটবেলা থেকেই শাফিন আহমেদ গানের ভেতরেই বড় হন। বাবার কাছে মাঝে মাঝে উচ্চাঙ্গ সঙ্গীত শিখেছেন আর মার কাছে শিখেছেন নজরুলগীতি।

এরপর বড়ভাই হামিন আহমেদসহ ইংল্যান্ডে পড়াশোনার সুবাদে পাশ্চাত্য সংগীতের সংস্পর্শে এসে ব্যান্ড সঙ্গীত শুরু করেন এবং মাইলস ব্যান্ড গড়ে তোলেন, যা পরবর্তিতে বাংলাদেশের অগ্রগামী ব্যান্ডদলসমুহের মধ্যে অন্যতম হিসেবে স্বীকৃতি লাভ করে। তিনি সেইসময় বিটিভিতে মাইলসকে নিয়ে করা অনুষ্ঠানে নিয়মিত অংশগ্রহণ করতেন। শাফিন আহমেদের জনপ্রিয় কিছু গানের মধ্যে ‘আজ জন্মদিন তোমার...’, ‘চাঁদ তারা সূর্য...’, ‘জ্বালা জ্বালা...’, ‘ফিরিয়ে দাও...’ ও ‘ফিরে এলেনা...’ অন্যতম।

Link copied!