• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

অভিনয়কে বিদায়, এবার নির্মাণে পলাশ!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২২, ০১:০৫ পিএম
অভিনয়কে বিদায়, এবার নির্মাণে পলাশ!

ব্যাচেলর পয়েন্টের কাবিলা চরিত্রকে জীবন্ত করে ফুটিয়ে তুলেছেন জিয়াউল হক পলাশ। দর্শক এখন পলাশকে কাবিলা নামেই বেশি চেনেন।

ব্যাচেলর পয়েন্ট ছাড়াও বিভিন্ন জনপ্রিয় নাটকে অভিনয় করেছেন তিনি। তবে অভিনয়ের পাশাপাশি নির্মাণেও দারুণ ঝোঁক পলাশের। সম্প্রতি গণমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে তেমনটাই জানালেন এ অভিনেতা। তিনি জানান, অনেকদিন ধরেই বিজ্ঞাপন ও নাটক বানাচ্ছেন। তবে অনেক আগে থেকেই সিনেমা বানানোর ইচ্ছা তার।

বছরের শেষ প্রান্তে এসে সংবাদমাধ্যমে নতুন দুটি কাজের খবর দিলেন পলাশ। জানালেন, একটি বিজ্ঞাপনচিত্রে অভিনয় করেছেন, আরেকটি নিজেই নির্মাণ করেছেন। অভিনয়ের কাজটি দেখা যাবে এ বছর অর্থাৎ ডিসেম্বরেই; আর জানুয়ারির শুরুতেই প্রচারে আসবে তার নতুন কাজ । ফলে অভিনয় দিয়ে তার ২০২২ শেষ হচ্ছে, আবার নির্মাণ দিয়ে শুরু হচ্ছে ২০২৩।

শুক্রবার (৯ ডিসেম্বর) সারারাত ধরে শুটিং করেছেন একটি বিজ্ঞাপনচিত্রে। যেটা নির্মিত হয়েছে ইলেকট্রনিক্স প্রতিষ্ঠান জেভিকো’র জন্য। পরিচালনায় পরাগ। এতে পলাশের সঙ্গে অভিনয় করেছেন শায়লা সাবি।

আরেকটি বিজ্ঞাপন পলাশ নিজেই নির্মাণ করেছেন। ল্যাবএইড হাসপাতালের জন্য নির্মিত ওই চিত্রে অভিনয় করেছেন এফ এস নাঈম ও শাহেদ আলী। জানুয়ারির ১ তারিখ থেকে অথবা প্রথম সপ্তাহেই বিজ্ঞাপনটি প্রচারে আসবে।

অভিনয় হোক বা নির্মাণ, যখন যে প্রতিষ্ঠান বা পণ্যের বিজ্ঞাপনে কাজ করেন, সেটার শুরু থেকে শেষ অব্দি পুরো প্রক্রিয়ায় নিজেকে যুক্ত রাখার চেষ্টা করেন পলাশ। তার মতে, “সাধারণত আর্টিস্টরা তার নিজের অংশটুকু সেরে পারিশ্রমিক নিয়ে চলে যান। কিন্তু আমি চেষ্টা করি একেবারে প্রি-প্রোডাকশন থেকে শুরু করে প্রচার পর্যন্ত যুক্ত থাকতে। যাতে সুন্দর একটা কাজ বের হয়ে আসে। এটাকে আমি দায়িত্ব বলেই মনে করি।”

বর্তমানে পলাশকে নিয়মিত দেখা যাচ্ছে দর্শকপ্রিয় ধারাবাহিক ‘ব্যাচেলর পয়েন্ট সিজন ৪’-এ। এখানে তিনি কাবিলা চরিত্রে অভিনয় করেন। কাজল আরেফিন অমি পরিচালিত ধারাবাহিকটিতে আরও আছেন মিশু সাব্বির, মারজুক রাসেল, চাষী আলম, শিমুল শর্মা, মনিরা মিঠু, সাবিলা নূর, শরাফ আহমেদ জীবন, পারসা ইভানা, আব্দুল্লাহ রানা প্রমুখ।

 

Link copied!