• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

প্রকাশ্যে দেবের ‘টেক্কা’র প্রথম ঝলক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৪, ০৪:১৮ পিএম
প্রকাশ্যে দেবের ‘টেক্কা’র প্রথম ঝলক
‘টেক্কা’ র প্রথম ঝলক অনুষ্ঠানে (বাঁ দিক থেকে) শ্রীজা দত্ত, আরিয়ান ভৌমিক, দেব, রুক্মিণী মৈত্র, স্বস্তিকা মুখোপাধ্যায় এবং সৃজিত মুখোপাধ্যায়। ছবি: সংগৃহীত

সাড়া ফেলেছে কলকাতার জনপ্রিয় অভিনেতা ও সংসদ সদস্য দেবের সিনেমা ‘টেক্কা’র প্রথম ঝলক। অভিনয়ের পাশাপাশি দেব এই সিনেমাটি প্রযোজনাও করেছেন। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) আনুষ্ঠানি ভাবে প্রকাশ্যে আসে বহুপ্রতীক্ষিত সিনেমা ‘টেক্কা’র প্রথম ঝলক।

সিনেমায় দেব, স্বস্তিকা মুখোপাধ্যায় ও রুক্মিণী মৈত্রের লুক ইতিমধ্যেই সাড়া ফেলেছে। এ বার সামাজিক মাধ্যমে আলোচনার কেন্দ্রে সিনেমার এই ঝলক। 

ট্রেলারের শুরুতেই দেখা যায় এক স্কুলপড়ুয়াকে অপহরণ করে পালাচ্ছেন দেব । অপহরণকারীকে ধরতে ঝাঁপিয়ে পড়েন পুলিশের বেশে রুক্মিণী।

প্রিয় নায়ক দেবের অনুরাগীরা মনে করছেন ‘টেক্কা’ অভিনেতার কেরিয়ারে মাইলফলক ছবি হতে চলেছে। দেব বারতের গণমাধ্যমকে বলেন, ‘চরিত্রটাকে আগে আমাকে বিশ্বাস করতে হয়েছে। এই ধরনের ছেলেদের কষ্ট হলে এমনই হয় তাদের প্রতিক্রিয়া। ‘চাঁদের পাহাড়’-এর শঙ্করকে সিংহের সঙ্গে লড়াই করতে হয়েছিল। ‘টেক্কা’র প্রথম লুকেই বোঝা গিয়েছিল, এমন চরিত্রে আমি আগে অভিনয় করিনি। ‘প্রধান’-এর চরিত্রের সঙ্গেও এর বহু ফারাক। ‘টেক্কা’র চরিত্রে বেশ কিছু গ্রে শেড রয়েছে।’

দেব আরো বলেন, “ছবিতে সমাজের চতুর্থ স্তম্ভ অর্থাৎ সংবাদমাধ্যমেরও একটা ভূমিকা রয়েছে। রাজনীতিবিদেরা কী ভাবে একটি ঘটনাকে নিজের স্বার্থে ব্যবহার করেন, তা-ও দেখানো হয়েছে। ছবিতে বিচার পাওয়ার লড়াইও দেখানো হয়েছে। তবে বর্তমান পরিস্থিতিকে কাজে লাগিয়ে আমরা ছবির প্রচার করতে চাই না। এই ছবি বহু আগে তৈরি হয়েছে। লোকসভা নির্বাচনের আগে আমরা এই ছবির শুটিং শেষ করেছিলাম। এই ছবি দেখে ঘটনাচক্রে মনে হতে পারে, বর্তমান পরিস্থিতির বিষয় রয়েছে।”

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে আর্টিস্ট ফোরামের আন্দোলনে যোগ দিয়েছিলেন দেব। ‘টেক্কা’র ঝলক প্রকাশ হওয়ার পরেও রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে কথা বলেন তিনি। টলি তারকার কথায়, “আমরা কেউ চাই না, আমাদের রাজ্যে ও দেশে কখনও আরজি করের মতো ঘটনার পুনরাবৃত্তি হোক। প্রত্যেক মহিলা যেন স্বাধীন ভাবে নিজের মনের মতো করে বাঁচতে পারেন, এটাই চাই।”

Link copied!