• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬

হেলিকপ্টারে বন্যার্তদের উদ্ধারের ঘোষণা চিত্রনায়িকা নিপুণের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৪, ১২:২৬ পিএম
হেলিকপ্টারে বন্যার্তদের উদ্ধারের ঘোষণা চিত্রনায়িকা নিপুণের
চিত্রনায়িকা নিপুণ আক্তার। ছবি: সংগৃহীত

ভয়াবহ বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে দেশের উত্তর-পূর্বাঞ্চলের বেশ কয়েকটি জেলায়। ভারি বর্ষণ ও উজান থেকে আসা ঢলের পানিতে দেশের আট জেলা বন্যাকবলিত হয়েছে। এই জেলাগুলোর প্রায় সব নদ-নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বিভিন্ন স্থানে সড়কে ভাঙন ও পানি ওঠায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

এ অবস্থায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। এমন পরিস্থিতিতে যার যার সামর্থ্য অনুযায়ী বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে সাধারণ মানুষের পাশাপাশি তারকা শিল্পীরাও।

সামাজিক মাধ্যমে বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। বন্যা পরিস্থিতির ভয়াবহতা দেখে হেলিকপ্টার নিয়ে উদ্ধারে যাওয়ার ঘোষণা দিয়েছেন এই অভিনেত্রী। আবহাওয়া পরিস্থিতির কিছুটা উন্নতি হলেই ফেনীর উদ্দেশে রওনা হবেন। তবে এই পোস্টটি তিনি নিয়েছেন প্রবাসীর হেলিকপ্টার নামের পেজ থেকে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এই নায়িকা লিখেছেন, ‘সম্পূর্ণ বিনা খরচে আমরা হেলিকপ্টার নিয়ে উদ্ধার করতে প্রস্তুত আছি। ইতিমধ্যেই সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। আবহাওয়া পরিস্থিতির একটু উন্নতি হলেই আমরা ফেনীর উদ্দেশ্যে রওনা দেবো।

উদ্ধার অভিযানের সুবিধার্থে নিপুণ এমন ভবনের গুগল লোকেশন চান যে ভবনের ছাদে কোনো তার বা গাছপালা নেই, যেখানে হেলিকপ্টার অবতরণ করতে পারে। ওই রকম ছাদের ছবি ও ভিডিও চেয়েছেন তিনি। ওই ভবনে আটকে থাকা নারী পুরুষের সংখ্যাসহ তালিকাও চেয়েছেন তিনি।

নিপুন লিখেছেন, ‘আটকেপড়াদের মধ্যে মোবাইল বোঝেন এবং দায়িত্ববান কেউ থাকলে তার নম্বর দিন। ছাদে কোনো লাল কাপড় টাঙিয়ে দিন যাতে আমরা ওপর থেকে দেখে বুঝতে পারি।’ পাশাপাশি সতর্ক করে নিপুণ লিখেছেন, ‘এই জরুরি মুহূর্তে নিরাপত্তার জন্য কোনো পুলিশ বা আমাদের প্রটোকল টিম হেলিকপ্টার অবতরণের স্থানে পাঠানো সম্ভব নয়, তাই এখন আপনাদের কাছ থেকেই দায়িত্বশীল আচরণ প্রত্যাশা করছি। কোনো ভাবেই নিরাপত্তা বিঘ্নিত করা যাবে না। তাহলে আপনার একার কারণে আমাদের উদ্ধার অভিযান বন্ধ হয়ে যাবে। আশা করি আপনারা আমাদের সহযোগিতা করবেন।’

হোয়াটসঅ্যাপে তথ্য পেতে দুটি নম্বরও শেয়ার করেছেন নিপুণ। জানিয়েছেন, অহেতুক কল নয়, কেবল তথ্য দেওয়ার আহ্বান জানিয়েছেন এই অভিনেত্রী। নিপুণের দেওয়া নম্বরগুলো হল +8801849920409 ও +8801797577533। তবে এই তৎপরতা সম্পর্কে

তবে বিষটি নিয়ে কথা বলতে গেলে হোয়াটসঅ্যাপ নাম্বারটিও বন্ধ পাওয়া যায়।

Link copied!