• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

মা হওয়ার পর আতঙ্কিত সানা খান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১০, ২০২৩, ১২:৩২ পিএম
মা হওয়ার পর আতঙ্কিত সানা খান

সদ্য মা হয়েছেন খুব অল্প সময়ের মধ্যেই দর্শক হৃদয়ে জায়গা করে নেওয়া অভিনেত্রী সানা খান। একদিকে যেমন তিনি মা হওয়ার আনন্দে রয়েছেন, অন্যদিকে কোনো কিছু নিয়ে ভাবতে গেলেই দুশ্চিন্তায় গুটিয়ে যাচ্ছেন তিনি। গত ৫ জুলাই পুত্রসন্তানের মা হয়েছেন তিনি। ছেলের জন্মের আনন্দে প্রায় আত্মহারা সাবেক এই অভিনেত্রী। তবে তার পাশাপাশি ভয়ও আঁকড়ে ধরেছে তাকে। মা হওয়ার পর যেন আতঙ্কেই দিন কাটাচ্ছেন সানা। সম্প্রতি এক সাক্ষাৎকারে এ নিয়েই মুখ খুললেন সানা।

ক্যারিয়ারের উঠতি সময়ে মৌলবি মুফতি আনাস সৈয়দকে বিয়ে করে অভিনয়কে বিদায় জানান এই অভিনেত্রী। শুধু তা-ই নয়, ইসলামের পথে জীবনকে উৎসর্গ করেন সানা। বিয়ের তিন বছর পর সম্প্রতি তাদের কোলজুড়ে এসেছে প্রথম সন্তান।

চেহারা ও নিজের সাজপোশাক নিয়ে বরাবরই ভীষণ সচেতন তিনি। তবে বর্তমানে ক্যামেরার সামনে নিজেকে অভিনেত্রী হিসেবে তুলে না ধরলেও নিজেকে পরিপাটি রাখতে পছন্দ করেন সানা।

সদ্য সন্তান জন্ম দেওয়ার পর স্বাভাবিকভাবেই একজন মায়ের ওজন বেড়ে যায়। সানাও এর ব্যতিক্রম নন। তার ওজন নিয়ে ইতোমধ্যেই শুরু হয়ে গেছে নেটিজেনদের নানান সমালোচনা। বলা চলে, বিষয়টি নিয়ে বেশ আতঙ্কেই দিন পার করছেন এই অভিনেত্রী।

এ প্রসঙ্গে সানা বলেন, ‘‘আমি খুব ঘাবড়ে যাই, যখন মা হওয়ার পরেই ওজন কমানো নিয়ে কথাবার্তা শুরু হয়। অবশ্যই আমি ওজন কমাতে চাই, সবাই সেটা চান। তবে আমি নিজের স্বাস্থ্য বা আমার সন্তানের যে পুষ্টি দরকার, তার সঙ্গে আপস করতে চাই না।’’

অভিনেত্রী আরও বলেন, ‘‘আমার ওজন কমানো, আমার সন্তানের স্বাস্থ্যের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ হতে পারে না। আগে আমার সন্তানের পুষ্টি, তার পর অন্য কিছু। ওজন পরেও কমানো যেতে পারে। তবে আমার সন্তানের জীবনে তো এই সময়টা আর ফিরে আসবে না।”

Link copied!