• ঢাকা
  • শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

নাট্য নির্মাতা রিংকুর জামিন মঞ্জুর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৫:৪৩ পিএম
নাট্য নির্মাতা রিংকুর জামিন মঞ্জুর
নাট্য নির্মাতা রাফাত মজুমদার রিংকু। ছবি: সংগৃহীত

জনপ্রিয় নাট্য নির্মাতা রাফাত মজুমদার রিংকুর জামিন হয়েছে। কোটা সংস্কার আন্দোলনের সময় গুলশানে নাইমুর রহমান নামে এক শিক্ষার্থীকে হত্যার মামলায় ২৩ সেপ্টেম্বর তাকে আটক করে পুলিশ। বুহস্পতিবার (২৬ সেপ্টেম্বর)  শুনানি শেষে বিকেলে আদালত তার জামিন মঞ্জুর করেন।

গত ১৯ জুলাই গুলশানের শাহজাদপুর এলাকায় নাইমুর রহমান গুলিতে নিহত হন। এ ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানাসহ ৬৪ জনের বিরুদ্ধে মামলা করেন নাইমুরের বাবা খলিলুর রহমান।

মামলায় অন্যদের মধ্যে শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়, সাবেক চিফ হুইপ নূরে আলম চৌধুরী লিটন, সাবেক বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, সাবেক এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সন এবং গয়নার দোকান ডায়মন্ড ওয়ার্ল্ডের মালিক দিলীপ আগারওয়ালাকে আসামি করা হয়েছে।

রিংকুর জামিনের বিষয়টি নিশ্চিত করে আদালত থেকে রিংকুর বন্ধু পথিক সাধন জানান, অবশেষে রিংকুর জামিন মঞ্জুর হয়েছে।
আনুষ্ঠানিকতা শেষে আজই তার মুক্তি পাওয়ার কথা রয়েছে।

কয়েক বছর আগে থেকে তিনি নিয়মিত নাটক নির্মাণ করছেন। তার নির্মিত নাটকের সংখ্যা দেড় শতাধিক। এর মধ্যে বেশির ভাগই দর্শক নন্দিত নাটক।
রিংকুর নির্মিত নাটকগুলোর মধ্যে রয়েছে, রঙিন আশা, পুতুলের সংসার, ইতিবৃত্ত, নরসুন্দরী, কবর, বন্ধন, ব্লগার মিতু, জাল, কাটুস, অতিরিক্ত, নোঙ্গর, রিকশা গার্লসহ প্রায় এক শতাধিক নাটক নির্মাণ করেছেন এই নির্মাতা।

নাটক নির্মাণ করে রাফাত মজুমদার রিংকু দীপ্ত টিভি অ্যাওয়ার্ড, মেরিল প্রথম আলো অ্যাওয়ার্ডসহ বেশ কিছু পুরস্কার পেয়েছেন।

Link copied!