• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘নোংরা মন্তব্য শুনব তবুও এশাকে নিয়ে সংসার করব না’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২৩, ০৫:৫৬ পিএম
‘নোংরা মন্তব্য শুনব তবুও এশাকে নিয়ে সংসার করব না’
রাফসান সাবাব ও তার স্ত্রী সানিয়া এশা। ছবি: সংগৃহীত

সম্প্রতি বিবাহবিচ্ছেদের ঘোষণা দিয়ে আলোচনার সৃষ্টি করেছেন সময়ের আলোচিত উপস্থাপক রাফসান সাবাব। চিকিৎসক সানিয়া এশার সঙ্গে তিন বছরের দাম্পত্য জীবনের বিচ্ছেদ ঘোষণা করে বেশ আলোচনা-সমালোচনার সৃষ্টি করেছেন এই উপস্থাপক। সামাজিক মাধ্যমে নেটিজেনদের থেকে একের পর এক খারাপ মন্তব্যও শুনতে হচ্ছে তাকে। তবে, এতকিছুর পরেও স্ত্রী এশাকে নিয়ে আবারও সংসার করতে অস্বীকৃতি জানিয়েছেন রাফসান।

রাফসান বলেন, ‘‘দেড় বছর আগে থেকেই আমি বিচ্ছেদের বিষয়ে কথা বলে আসছি। আমরা স্বামী-স্ত্রীর মতো নয়, বরং আলাদা থাকছি। ফলে ঘর ভাঙার জন্য আমাকে দায়ী বলতে পারেন। হঠাৎ কোনো এক কমেন্টের সূত্র ধরে, কোনো পাবলিক প্লেসে কারও সঙ্গে আমাকে দেখা গেছে বলে, তার কারণেই আমার ঘর ভেঙেছে, এটা না বলাই শ্রেয়। যদি কারও কারণে ঘর ভেঙে থাকে, সেটা আমি। কারণ যেই ঘরটা আসলে ঘর থাকে না, যদি সারা দিন কাজ করে সেখানে ফেরার ইচ্ছে না করে, মনে হয় এই জায়গাটি আমার জন্য শান্তির নয়। সেটাকে আসলে ঘর বলা যায় না।’’

এদিকে বিচ্ছেদের কারণে অনেকে রাফসানকে ‘চিটার’, ‘প্রতারক’ ইত্যাদি বলে অভিযুক্ত করলেও রাফসান জানিয়েছেন, এসব অভিযোগও তিনি মেনে নিতে রাজি, তবুও এশার সঙ্গে সংসারটি কোনোভাবে চালিয়ে যেতে চান না।

২০২০ সালের অক্টোবরে ভালোবেসে চিকিৎসক সানিয়া এশাকে বিয়ে করেছিলেন রাফসান সাবাব। গত ৯ নভেম্বর (বৃহস্পতিবার) রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টের মাধ্যমে নিজের বিবাহবিচ্ছেদের খবর জানান রাফসান। তবে, বিচ্ছেদ প্রসঙ্গে এশা দাবি করেন, আমার অনুমতি ছাড়া এমনকি ডিভোর্স লেটারে আমার স্বাক্ষর ছাড়াই রাফসান বিচ্ছেদের ঘোষণা দিয়েছে। এমন মন্তব্যের পরে শুরু হয়েছে নানা আলোচনা-সমালোচনা।

Link copied!