• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সিনে-সাংবাদিক দেওয়ান হাবিব আর নেই


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ১২:১৮ পিএম
সিনে-সাংবাদিক দেওয়ান হাবিব আর নেই
দেওয়ান হাবিবুর রহমান হাবিব । ছবি: সংগৃহীত

সিনে-সাংবাদিক ও সাপ্তাহিক বিনোদন বিচিত্রা পত্রিকার সম্পাদক দেওয়ান হাবিবুর রহমান হাবিব আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলায়হি রাজিঊন। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন তার ছোট ভাই দেওয়ান সিদ্দিকুর রহমান পলাশ । তিনি জানান,  ক্যানসার আক্রান্ত হয়ে দীর্ঘদিন হাসপাতালে ভর্তি ছিলেন। বৃহস্পতিবার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিওতে নেওয়া হয়। পরে সাড়ে ১১টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তিনি আরও জানান, মরহুমের নামাজের জানাজা শুক্রবার (২০ সেপ্টেম্বর) বাদ জুম্মা সোবহানবাগ মসজিদে অনুষ্ঠিত হবে। এরপর আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।
সাংবাদিকদক দেওয়ান হাবিব বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) সিনিয়র সদস্য ছিলেন।

দেওয়ান হাবিব, স্ত্রী, এক ছেলে ও মেয়ে ছাড়াও অসংখ্য গুণগ্রাহী-স্বজন রেখে গেছেন। বিশেষ করে, গত চার দশকের সিনে-ইন্ডাস্ট্রির শিল্পী-সাংবাদিক-পরিচালক-প্রযোজকসহ প্রায় সবাই দেওয়ান হাবিবকে একনামে চিনতেন, জানতেন এবং মান্য করতেন। প্রযোজনার বাইরে দেওয়ান হাবিবের আরেকটি বড় পরিচিতি সিনে-সাংবাদিকতায়।

তিনি তিন দশক ধরে দেশের অন্যতম বিনোদন ঘরানার পাক্ষিক ম্যাগাজিন পত্রিকা ‘বিনোদন বিচিত্রা’র সম্পাদক ও প্রকাশক হিসেবে কাজ করেছেন নিরলস। এই পত্রিকার ব্যানারে তিনি আয়োজন করেছেন বেশ কয়েকটি সুন্দরী প্রতিযোগিতা। যার মাধ্যমে দেওয়ান হাবিবের হাত ধরে ইন্ডাস্ট্রি পেয়েছে অনেক মডেল ও নায়িকা।

দেওয়ান হাবিবের প্রস্থানে বিনোদন অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। বৃহস্পতিবার মধ্যরাত থেকে সোশ্যাল হ্যান্ডেল রূপ নিয়েছে শোকবই-এ।

Link copied!