• ঢাকা
  • শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪, ৯ কার্তিক ১৪৩১, ২২ রবিউস সানি ১৪৪৬

আবারো প্রচারে আসছে ‘সিআইডি’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২৪, ০৪:৩৪ পিএম
আবারো প্রচারে আসছে ‘সিআইডি’
সিআইডি পোস্টার। ছবি: সংগৃহীত

ভারতের সেই জনপ্রিয় সিরিয়াল ‘সিআইডি’ ফের প্রচারে আসছে। বাংলাদেশেও এ সিরিয়ালের অসংখ্য দর্শক রয়েছেন।  ছয় বছর বন্ধ ছিল দর্শক নন্দিত এই সিরিয়াল। নতুন করে ‘সিআইডি’ প্রচারের সংবাদে দর্শকরা ভীষণ উচ্ছ্বসিত।

‘সিআইডি’র নির্মাতা বিপি সিং সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি নতুন টিজার শেয়ার করেছেন। এতে জানানো হয়েছে, শনিবার (২৬ অক্টোবর) থেকে সনি টেলিভিশনে প্রচার শুরু হবে ‘সিআইডি’। আগের মতোই এই নতুন শোতেও রয়েছেন অভিনেতা শিবাজী সত্যম, দয়ানন্দ শেঠি এবং আদিত্য শ্রীবাস্তব।

ইতোমধ্যে প্রকাশ করা হযেছে সিরিজের নতুন টিজার। এতে দেখা গেছে, এসিপি প্রদ্যুম্নের ভূমিকায় আগের মতোই অভিনয় করছেন শিবাজী সত্যম। যাকে একটি পুলিশের গাড়ি থেকে উত্তেজিত অবস্থায় নামতে দেখা যায়। ব্যাপক বৃষ্টি হচ্ছে, ছাতা মাথায় কালো ওভারকোট পরে গাড়ি থেকে এসিপি প্রদ্যুম্ন থেকে নামলেন। মনে করা হচ্ছে কোনো এলাকায় বোমা বিস্ফোরণ হতে চলেছে আর সেই জায়গার সন্ধানেই এসেছেন তিনি। হাতে শক্ত করে ধরে রেখেছেন সেই ছাতা।

আবহে সেই ক্লাসিক থিম মিউজিক শোনা যায়। পাশাপাশি এ প্রোমো দেখে অনুরাগীদের মনে পুরোনো স্মৃতি জেগে উঠেছে। আর এসিপির সঙ্গে সঙ্গে ক্যামেরা কাট করে বিগ ক্লোজ আপে অভিজিৎ ওরফে আদিত্য শ্রীবাস্তবের দুটি চোখ দেখা যায়। যা প্রোমোর উত্তেজনা আরও দ্বিগুণ বৃদ্ধি করেছে।

‘সিআইডি’র প্রোমোর শেষে একটা গুলির শব্দ শোনা গেছে। বোঝাই যায় আরও অ্যাকশনে ভরপুর থাকবে এ সিরিয়াল। টিজারের শেষে লেখা রয়েছে, ‘ক্যালেন্ডারে চিহ্নিত করে রাখুন, আগামী ২৬ অক্টোবর বোমা বিস্ফোরণ হতে চলেছে সিআইডির নতুন প্রোমোর মাধ্যমে’। এ টিজার দেখে সবাই উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

প্রকাশিত এ টিজারের মন্তব্যের ঘরে অনেকেই নিজেদের উচ্ছ্বাস ও আবেগ প্রকাশ করে লিখছেন বিভিন্ন কথা। একজন লিখেছেন, ‘আমার বাল্যকাল শৈশব যেন আবার ফিরে এলো’। আবার অন্য আরেকজন লিখেছেন, ‘চরম স্তরে আছে উত্তেজনার পারদ। শৈশবের স্মৃতি নিয়ে ফিরছে সিআইডি’।

সবশেষ ২০১৮ সালের ২৭ অক্টোবর ‘সিআইডি’ প্রচার হয়েছিল। একটানা ২০ বছর ধরে এই সিরিয়ালটি চলেছে। এর ১৫৪৭টি পর্ব প্রচার হয়েছে। আর এর মাধ্যমেই ‘সিআইডি’ ভারতের সবচেয়ে দীর্ঘ সময় ধরে প্রচার হওয়া সিরিয়ালের তালিকায় নাম লেখায়।

১৯৯৮ সালের ২১ জানুয়ারি টিভির পর্দায় প্রথম এসিপি প্রদ্যুম্ন এবং ইন্সপেক্টর দয়াকে দেখেছিলেন দর্শকরা। এরপর থেকেই তুমুল জনপ্রিয়তা অর্জন করে সিরিয়ালটি। এতে শিবাজী সত্যম, দয়ানন্দ শেঠি, আদিত্য শ্রীবাস্তব ছাড়াও অভিনয় করছেন নরেন্দ্র গুপ্তা, হৃষীকেশ পাণ্ডে, অংশা শায়েদসহ আরও অনেকে।

Link copied!