• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

‘আগে মানুষ হোন’ কাকে বললেন মেহজাবীন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০৪:৪০ পিএম
‘আগে মানুষ হোন’ কাকে বললেন মেহজাবীন
অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। ছবি: সংগৃহীত

অভিনেত্রী মেহজাবীন চৌধুরী সামাজিক যোগাযোগমাধ্যম বুদ্ধিমত্তার সঙ্গে ব্যবহার করার পরামর্শ দিয়েছেন। বলেছেন, “আগে মানুষ হোন, তারপর ভালো মানুষ সাজেন। অনলাইনে কীভাবে নিজেকে উপস্থাপন করছেন সেটা ততটা গুরুত্বপূর্ণ নয়, যতটা গুরুত্বপূর্ণ আপনার বাস্তবের কাজ।”

এক কিশোরী গৃহকর্মীকে নিমর্ম নির্যাতনের খবর ও ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যমে। সেই সঙ্গে নির্যাতনকারীর ছবি ঘুরছে ফেসবুকে। অমানবিক সেই ঘটনা নিয়েই মঙ্গলবার (২২ অক্টোবর) নিজের ভেরিফায়েড ফেসবুকে দেওয়া পোস্টে এমন কথা লিখেছেন মেহজাবীন।

গৃহকর্মী নির্যাতনের ছবি পোস্ট করে প্রতিবাদ জানিয়ে মেহজাবীন আরও লিখেছেন, “ছবিটি গত কয়েকদিন ধরে এতবার দেখেছি যে এটা আমাকে গভীরভাবে প্রভাবিত করেছে। যারা গৃহকর্মীর সাহায্য নেন, তাদের হয় সাহায্য করুন, বুঝিয়ে বলুন আর যদি তারা আপনার প্রত্যাশা পূরণ করতে না পারে, তাহলে তাদের ছেড়ে দিন। কিন্তু তাদের ক্ষতি করবেন না। কারও জীবন নষ্ট করবেন না। শারীরিক বা মানসিক ভাবে ভেঙে ফেলবেন না। এটা শুধু ভুল নয়, এটা অপরাধ। অপরাধী হবেন না।”

মেহজাবীনের ফেসবুকে দেওয়া পোস্ট

মেহজাবীন তার পোস্টে আরও লেখেন, “কেউ ভালো সাজে, কেউ নিজেকে ভুক্তভোগী হিসেবে দেখায়, কেউ ক্ষমতাশালী বলে দাবি করে, আবার কেউ নিরপরাধের অভিনয় করে। বাস্তবে, প্রত্যেকেই কোনো না কোনোভাবে অভিনয় করছে, আর কেউ কেউ তো বুঝতেও পারে না যে তারা কী করছে। তবে মনে রাখবেন, সবকিছুই সত্য নয় যা আপনি অনলাইনে দেখেন। মানুষজন নিজেদের নিয়ে বড় বড় কথা লিখে, কিন্তু আমি সবসময় বিশ্বাস করি, কাজ কথার চেয়ে বেশি শক্তিশালী।”

Link copied!