• ঢাকা
  • শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

সংগীতশিল্পী জুয়েলের অসুস্থতা নিয়ে যে বার্তা দিলেন বাপ্পা মজুমদার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৭, ২০২৪, ০২:৫২ পিএম
সংগীতশিল্পী জুয়েলের অসুস্থতা নিয়ে যে বার্তা দিলেন বাপ্পা মজুমদার
জুয়েল-বাপ্পা মজুমদার। ছবি: কোলাজ

জনপ্রিয় সংগীতশিল্পী ও মাইলস ব্যান্ডের শাফিন আহমেদকে হারানোর ক্ষত এখনো মোছেনি। তার মধ্যে সংগীতশিল্পী জুয়েলের অসুস্থতার খবরে সংগীতাঙ্গনে বিষাদের ছায়া নেমে এসেছে। তার সুস্থতার জন্য প্রার্থনা করছেন গানের মানুষসহ প্রিয়জনেরা।

গত ২৩ জুলাই রাতে হঠাৎ শ্বাসকষ্ট শুরু হলে তাকে হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেন। ঢাকার ইউনাইটেড হাসপাতালে লাইফ সাপোর্টে রয়েছেন সংগীতশিল্পী হাসান আবিদুর রেজা জুয়েল। 

তার পারিবারিক সূত্রে জানা গেছে, জুয়েল দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন। দেশ-বিদেশে তার চিকিৎসা চলছিল। সম্প্রতি তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। তাই হাসপাতালে নেওয়া হয়।

তবে আশার কথা হলো, সুস্থ হয়ে উঠছেন এই সংগীত তারকা। তার শারীরিক অবস্থার নতুন বার্তা দিলেন দিলেন আরেক সংগীত তারকা বাপ্পা মজুমদার। তিনি বলেন, ‌‘শনিবার (২৭ জুলাই) আপডেট পেয়েছি। জুয়েল সুস্থ হয়ে উঠছেন। সবাই জুয়েল ভাইয়ের জন্য দোয়া করবেন।’
ব্যান্ডসংগীতের বিপুল জনপ্রিয়তার সময়ে ঠান্ডা ধাচের গান নিয়ে হাজির হয়েছিলেন হাসান আবিদুর রেজা জুয়েল।
১৯৮৬ সালে ঢাকায় আসেন জুয়েল। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিকেন্দ্রিক সাহিত্য ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন। এভাবেই একসময় গানে জড়িয়ে যান জুয়েল। ১৯৯২ সালে বের হয় তার প্রথম অ্যালবাম। এরপর বেশ কিছু অ্যালবাম প্রকাশিত হয়। সেগুলোর মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছিল ‘এক বিকেলে’ অ্যালবামটি। তার বেশিরভাগ গানের সুরকার ছিলেন প্রয়াত ব্যান্ডতারকা আইয়ুব বাচ্চু।

Link copied!