• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬

বন্যায় সাহায্যের আহ্বানে তোপের মুখে আরিফিন শুভ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২২, ২০২৪, ০৫:৫৩ পিএম
বন্যায় সাহায্যের আহ্বানে তোপের মুখে আরিফিন শুভ
মায়ের সঙ্গে চিত্রনায়ক আরিফিন শুভ। ছবি: ফেসবুক থেকে

বন্যায় সাহায্যের আহ্বানে তোপের মুখে পড়েছেন জনপ্রিয় চিত্রনায়ক আরিফিন শুভ। ভয়াবহ বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে দেশের উত্তর-পূর্বাঞ্চলের বেশ কয়েকটি জেলায়। ভারি বর্ষণ ও উজান থেকে আসা ঢলের পানিতে দেশের আট জেলা বন্যাকবলিত হয়েছে। এই জেলাগুলোর প্রায় সব নদ-নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বিভিন্ন স্থানে সড়কে ভাঙন ও পানি ওঠায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

এ অবস্থায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। এমন পরিস্থিতিতে যার যার সামর্থ্য অনুযায়ী বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে সাধারণ মানুষের পাশাপাশি তারকা শিল্পীরাও।

সামাজিক মাধ্যমে বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন চিত্রনায়ক আরিফিন শুভ। বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে ফেসবুকে শুভ লিখেছেন, ‘ভয়াবহ বন্যার কবলে দেশের বেশ কয়েকটি জেলা। দেশের এই সংকটকালীন পরিস্থিতিতে আমাদের জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে। আসুন সবাই নিজ জায়গা থেকে সাহায্যের হাত বাড়াই। সবার আগে বন্যাকবলিত এলাকার মানুষ, পশুপাখিসহ সব জীবের নিরাপত্তা নিশ্চিত করি। আল্লাহ সহায় হন আমাদের।’

ফেসবুকে তার এমন বার্তায় নেতিবাচক প্রতিক্রিয়া দেখিয়েছেন অনুসারীরা। কেউ করেছেন কটাক্ষ আবার কেউ রীতিমতো আক্রমণাত্মক মন্তব্য করেছেন শুভর ওই পোস্টে। 

সানজিদা আক্তার নামে একজন লিখেছেন, ‘আসছে বঙ্গবন্ধু! আপনি এতদিন কোথায় ছিলেন হাসিনার আব্বা!’ রাছেল রায়হান নামে একজন লিখেছেন, ‘অবশেষে আপনিও আসলেন।’ আরোসা মনি লিখেছেন, ‘জুলাই মাসে চুপ ছিলেন, আজ আসছেন মানবতা দেখাইতে ভাই।’

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নীরব ছিলেন ‘শেখ মুজিব’ চরিত্রে অভিনয় করা আরিফিন শুভ। এ সময় স্ত্রী অর্পিতা সমাদ্দারের সঙ্গে সাড়ে ৯ বছরের দাম্পত্য জীবনের ইতি টানার খবর জানান তিনি। তারপর থেকে আবারও নীরব শুভ। এতে দেশের অধিকাংশ মানুষের কাছে খলনায়কে পরিণত হয়েছেন তিনি।

শুভ অভিনীত ‘নূর’, ‘নীলচক্র’সহ বেশ কয়েকটি ছবি রয়েছে মুক্তির অপেক্ষায়। এছাড়া বেশ কয়েকটি ভারতীয় সিরিজ ও সিনেমায় তার অভিনয়ের কথা জানা গেছে যেগুলো শিগগির মুক্তি পাবে। ঢাকায় সর্বশেষ ‘মুজিব: একটি জাতির রূপকার’ ছবিতে ‍মুজিব চরিত্রে দেখা গিয়েছিল শুভকে।

Link copied!