নায়িকা হওয়ার আগেও শাকিবের বাসায় আড্ডায় মজেছিলেন অপু!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৭, ২০২৪, ০২:৩৪ পিএম
নায়িকা হওয়ার আগেও শাকিবের বাসায় আড্ডায় মজেছিলেন অপু!
অপু বিশ্বাস- শাকিব খান। ছবি: ফেসবুক থেকে

নায়িকা হওয়ার আগেই শাকিব খানের বাসায় আড্ডায় মজেছিলেন অপু বিশ্বাস। যেখানে সিনেমায় কাজ করা নিয়ে প্রথম কথা হয়েছিল। সম্প্রতি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া তার একটি ভিডিও সাক্ষাৎকারে দেখা যায়, চিত্রনায়িকা অপু বিশ্বাস ‘কোটি টাকার কাবিন’ ছবিতে কাজ করা নিয়ে কথা বলছেন।

শাকিব খানের বাসায় আড্ডা প্রসঙ্গে অপু জানান, সিনেমাটির কাজ শুরুর পরিকল্পনা নিয়ে ঈদের দিন শাকিবের বাসায় আলোচনা হয়। সবাই সেইদিন একসঙ্গে শাকিবের বাসায় আড্ডায় মজেছিলেন। সেখানে অপু বিশ্বাসকে নিয়ে আলোচনা হয়। জানতে চাওয়া হয়, মেয়েটি (অপু বিশ্বাস) কে? তার সম্পর্কে খোঁজ খবর নিতে বলা হয়।

ঘটনাটা প্রায় ২০ বছর আগের ঘটনা। তখন অপু বিশ্বাস তার জন্মস্থান বগুড়া শহরের বিভিন্ন অনুষ্ঠানে নাচ পরিবেশন করতেন। তবে নাচের অনুষ্ঠান করতে মাঝে মধ্যে বগুড়া থেকে মায়ের সঙ্গে ঢাকাতেও আসতেন।

ঠিক সেই সময়েই এফ আই মানিক তার ‘কোটি টাকার কাবিন’ ছবিতে অভিনয়ের জন্য নায়িকা খুঁজছিলেন। অপু বিশ্বাসকে প্রস্তাব দেওয়া হয় সেই ছবিতে অভিনয় করার। প্রস্তাবটি আসে ফোন কলে। সেই কলটি ধরেছিলেন অপুর পরিবারের কেউ একজন। এরপর থেকেই নাকি, অপুর বাসায় একরকম অস্বাভাবিক-নিস্তব্ধতা বিরাজ করতে থাকে।

সেই ঘটনা নিয়ে নায়িকা বলেন, “ওরা বলেছিলেন, আরে মেয়েটা তো দেখতে ভারী সুন্দর। কোথায় থাকে, খুঁজে বের করো। বগুড়ায় থাকে? সেখানে কী করে,তা জানতে চায়। এরপর ঈদের পরের দিন ফোন চলে আসে। সেই কলে বলা হয়, আমরা ‘কোটি টাকার কাবিন’ নামে একটা সিনেমার কাজ করছি। আপনার মেয়েকে ভালো লেগেছে। সে যদি ফুল ফ্রেমের নায়িকা হতে চায়, তাহলে কাজটি করাবো।’

তখন ঢালিউড কিং শাকিব খানের নায়িকা হওয়ারই ডাক পেয়েছিলেন অপু বিশ্বাস। তখন অবশ্য শাকিব খানের তারকা খ্যাতি এখনকার মতো ছিল না। তবে শাকিবের সঙ্গে পর্দা ভাগ করা একেবারে কমও কিছু ছিল না। অন্তত অপু বিশ্বাসের মতো নতুন মুখের জন্য।

অবশেষে বগুড়ার নাচের শিল্পী নবাগত অপু বিশ্বাস ঢালিউড কিং শাকিব খানের সঙ্গে জুটিবদ্ধ হয়ে ‘কোটি টাকার কাবিন’ ছবিতে অভিনয় করেন। ছবিটি মুক্তি পায় ২০০৬ সালে। মুক্তির পরই ছবিটিতে শাকিব-অপুর জুটি বাজিমাত হয়। ছবিটির সফলতা ঢালিউডে তাদের জুটির আসন গড়ে দেয়। হয়ে ওঠেন জনপ্রিয়। তারপর থেকে দীর্ঘ সময় পর্দায় একসঙ্গে পথচলা তাদের।

Link copied!