• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬
বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায়

৮৩ কোটি টাকা বাজেটের ‘এমআর-৯’র মুক্তির তারিখ ঘোষণা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১৮, ২০২৩, ০১:৩৪ পিএম
৮৩ কোটি টাকা বাজেটের ‘এমআর-৯’র মুক্তির তারিখ ঘোষণা

দেশের সবচেয়ে জনপ্রিয় গোয়েন্দা গল্প, হলিউডের সঙ্গে যৌথ প্রযোজনা, বিশাল বাজেট, দেশ-বিদেশের তারকার সমাহার ‘এমআর-৯: ডু অর ডাই’ সিনেমাটির মুক্তির তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২৫ আগস্ট বিশ্বব্যাপী ‘এমআর-৯’ মুক্তি পাবে বলে ঘোষণা দিয়েছে এর বাংলাদেশি প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।

সোমবার (১৭ জুলাই) রাতে ছবির একটি পোস্টার প্রকাশের মাধ্যমে মুক্তির তারিখটি জানানো হয়। পোস্টারে সিনেমার কেন্দ্রীয় চরিত্রের এবিএম সুমনকে দেখা গেছে। তিনি এখানে গোয়েন্দা মাসুদ রানার চরিত্রে অভিনয় করেছেন। তার রহস্যময়, সুক্ষ্ম চাহনি আর ঘাড় ঘুরিয়ে তাকানোর পোস্টারটি পাচ্ছে দর্শকের বাহবা।

ইতোমধ্যেই মুক্তি পেয়েছে সিনেমাটির ট্রিজার। যেখানে কেন্দ্রীয় চরিত্রে দেখা গেছে বাংলাদেশি অভিনেতা এবিএম সুমনকে। 

হলিউড ও বলিউডের একঝাঁক তারকা অভিনয় করেছেন এই সিনেমাতে। যাদের মধ্যে উল্লেখযোগ্য ‘ক্যাপ্টেন আমেরিকা’র অভিনেতা ফ্র্যাংক গ্রিলো, ‘দ্য ডার্ক নাইট’-এর মাইকেল জাই হোয়াইট, ‘উলফ ওয়ারিয়র টু’-এর ওলেগ প্রুডিয়াস, ‘আর্মি অব ওয়ান’ সিনেমার অভিনেতা নিকো ফস্টার। এই সিনেমা দিয়ে অভিনয়ে অভিষেক হচ্ছে ফ্র্যাংক গ্রিলোর ছেলে রেমি গ্রিলোরও। আছেন বলিউডের ‘পয়জন’খ্যাত অভিনেত্রী সাক্ষী প্রধান, ‘থ্রি ইডিয়টস’খ্যাত ওমি বৈদ্য প্রমুখ।

‘এমআর-৯’ নির্মাণ করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নির্মাতা আসিফ আকবর। সিনেমা নিয়ে বলেন, ‘‘এটি আমার ক্যারিয়ারের সবচেয়ে চ্যালেঞ্জিং প্রজেক্ট এবং এখান থেকে আমি সবচেয়ে বেশি অভিজ্ঞতা অর্জন করেছি। আমিসহ অনেকের শৈশবের নায়ককে বড়পর্দায় নিয়ে আসার এই প্রজেক্টে যুক্ত হতে পেরে আমি কৃতজ্ঞ এবং গর্বিত। এই সিনেমাটি আপনাদের (দর্শক) জন্য এবং এটি এখন একটি জাতির জন্য ইতিহাস।’’

সংশ্লিষ্টরা জানিয়েছেন, ৮৩ কোটি টাকার বিশাল বাজেটে নির্মিত এই ছবি বাংলা ও ইংরেজি ভাষায় আলাদা আলাদা শুটিং হয়েছে। বাংলাদেশ, যুক্তরাষ্ট্র ও দক্ষিণ আফ্রিকায় ছবিটির বিভিন্ন শট ধারণ করা হয়েছে।

কাজী আনোয়ার হোসেনের সৃষ্ট গোয়েন্দা চরিত্র মাসুদ রানা। এই চরিত্রটি নিয়ে তিনি অনেকগুলো বই লিখেছেন। এর মধ্যে ‘ধ্বংসপাহাড়’ অবলম্বনে নির্মিত হয়েছে ‘এমআর-৯’। বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে যৌথভাবে এটি প্রযোজনা করেছে যুক্তরাষ্ট্রের দ্য ফিল্ম পোস্ট, চেজিং বাটারফ্লাইস পিকচারস ও আল ব্রাভো ফিল্মস।

 

Link copied!