• ঢাকা
  • রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘দুষ্টু কোকিল’ গানে ক্রেডিট লাইন নিয়ে ক্ষুব্ধ আকাশ সেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০৫:৪৬ পিএম
‘দুষ্টু কোকিল’ গানে ক্রেডিট লাইন নিয়ে ক্ষুব্ধ আকাশ সেন
‘দুষ্টু কোকিল’গানে শাকিব খান ও মিমি চক্রবর্তী, পাশে আকাশ সেন। ছবি: কোলাজ

সুপারস্টার শাকিব খান ও মিমি চত্রবর্তী অভিনীত তুফান সিনেমার ‘দুষ্টু কোকিল’ শিরোনামের গানটি  দুর্দান্ত হিট। গানটির কথা, সুর ও আংশিক ভয়েস দিয়েছেন দুই বাংলার শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী, সুরকার ও সংগীত পরিচালক আকাশ সেন। সিনেমাটি পরিচালনা করেছেন রায়গান রাফি।

তবে সিনেমা এবং ‘দুষ্টু কোকিল’ গানের ক্রেডিট লাইনে নেই আকাশ সেনের নাম। উপেক্ষিত হয়ে ফেসবুকে আক্ষেপ প্রকাশ করেছেন জনপ্রিয় এই সংগীত পরিচালক।

সম্প্রতি ওটিটি মাধ্যমে মুক্তি দেওয়া হয়েছে ‘তুফান’। সেখানে সিনেমার টাইটেল কার্ডে ‘দুষ্টু কোকিল’-এর কণ্ঠশিল্পী হিসেবে উল্লেখ আছে শুধু দিলশাদ নাহার কনার নাম। গানটির স্রষ্টা আকাশ সেনের নাম রাখা হয়নি। এ কারণেই ক্ষুব্ধ কলকাতার এ সুরকার ও সংগীতশিল্পী।

শনিবার (২৮ সেপ্টেম্বর) ফেসবুকে আকাশ লিখেছেন, ‘তুফান সিনেমা এখন চরকি এবং হইচই নামক দুটি প্ল্যাটফরমে চলছে। আর দুষ্টু কোকিল গানটা ‘তুফান’ সিনেমার সর্বোচ্চ সংখ্যায় দেখা হয়েছে। ২০০ মিলিয়ন। কিন্তু ছবিতে, দুটি ওটিটি অ্যাপের কোনোটাতেই ছবির টাইটেল কার্ডে সংগীত পরিচালক, গীতিকার বা গায়কের  তালিকায় আমার নাম নাই। অথচ ‘দুষ্টু কোকিল’ গান আমার লেখা, সুর এবং আংশিক গাওয়া।  চরকি মানলাম বাংলাদেশের প্রতিষ্ঠান, আমার নাম দেয়নি, কিন্তু হইচই? সেটা তো কলকাতার, তারা কেন এই অন্যায় অরাজকতা করল?’

কণ্ঠশিল্পী ও সুরকার আরো লেখেন, “দেখুন এই গানটা থেকে আমার আর পাওয়ার কিছু নেই। বরং আপনারা রোজগার করছেন, করুন, আরো করুন। তবে যারা কনটেন্ট বানায় দিন-রাত এক করে, তাদের প্রতি এত অন্যায় করবেন না। এতে অভিশাপ লাগে। কুড়ি বছর পার করলাম মিউজিকের সঙ্গে, আরো কুড়ি বছর কাজ করব বেঁচে থাকলে। অনেককে উঠতে, নামতে দেখলাম। কারণ ওপরওয়ালা সঠিক বিচার করেন।”

আক্ষেপ করে এই সুরকার লেখেন, “আপনারা আমার নাম না দেন, কিন্তু আমার কাজকে দাবাতে পারবেন না। আমি ছিলাম, আছি, মরার পরও থাকব আমার প্রিয় শ্রোতাদের অন্তরে। কারণ আমার নিয়ত পরিষ্কার।”

এদিকে আকাশের পোস্টে অনেকেই নিজেদের মত প্রকাশ করেছেন। কেউ বিষয়টিকে অনৈতিক বলে মন্তব্য করেছেন। প্রাপ্য সম্মান দেওয়ার পক্ষে কথা বলেছেন কেউ। তবে টাইটেল কার্ডে নাম না থাকলেও ডেসক্রিপশনে নাম দেওয়া হয়েছে আকাশের। এ রকম একটি স্ক্রিনশট তুলে ধরেছেন এক নেটিজেন। তবে সেসবের কোনো উত্তর দেননি আকাশ।
ঈদে মুক্তি পেয়েছে তুফান। বিশ্ব কাঁপিয়ে এখন ওটিটিতে চলছে সিনেমাটি।

Link copied!