• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬

বিশ্বাসযোগ্য সংস্থার কাছে বন্যার্তদের সাহায্য দেওয়ার পরামর্শ জয়ার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৪, ০২:৪৩ পিএম
বিশ্বাসযোগ্য সংস্থার কাছে বন্যার্তদের সাহায্য দেওয়ার পরামর্শ জয়ার
জয়া আহসান। ছবি : ফেসবুক থেকে

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরত শিক্ষার্থীদের ৯ দফা দাবির সাথে সংহতি প্রকাশ করেছিল ‘দৃশ্যমাধ্যম শিল্পীসমাজ’। তারই অংশ হিসেবে গত ১ আগস্ট সকাল থেকে ফার্মগেটে অবস্থান নেন চলচ্চিত্র, আলোকচিত্র, থিয়েটার, গণমাধ্যমসহ দৃশ্যমাধ্যমের বিভিন্ন শাখার শিল্পী ও কর্মীরা। 

সেই দলে ছিলেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম, অভিনেত্রী আজমেরি হক বাঁধন, অভিনেতা সিয়াম আহমেদ সহ অনেকে।  তবে এই দলের কোনো বিবৃতিতে নাম দেখা যায়নি জয়া আহসানের। এ নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়াও জানিয়েছিলেন তার অনুসারীরা। 

বৃহস্পতিবার( ২২ আগস্ট)  বন্যার্তদের সাহায্যার্থে পোস্ট করার পরও তীব্র সমালোচনার মুখে পড়েন জয়া। মন্তব্যগুলোর মধ্যে বেশিরভাগই নেতিবাচক। এতে থেমে নেই জনপ্রিয় এই অভিনেত্রী। শুক্রবার (২৩ আগস্ট) ফের বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে আরেকটি পোস্ট দেন জয়া আহসান। সেখানে তিনি বিশ্বাসযোগ্য সংস্থাগুলোর কাছে ডোনেশন দেওয়ার পরামর্শ দিয়েছেন জয়া ।

ফেসবুকে বিশ্বাসযোগ্য সংস্থার লোগো দিয়ে ক্যাপশনে জয়া লেখেন-

কোনো পূর্বাভাস না দিয়ে প্রলয়ের মতো কী এক বন্যা এসে দেশের পুবদিক একেবারে ভাসিয়ে নিয়ে গেল। মানুষের অসহায়তার ছবি দেখে মনটা ভারি হয়ে আছে।
মানুষই এর উপশম দিতে পারে। মানুষ এক হলে কেমন অভূতপূর্ব ঘটনা ঘটাতে পারে, সেটা আমরা ছাত্র-জনতার অভ্যুত্থানে বিস্মিত হয়ে দেখেছি। একটা ভয়াবহ রাজনৈতিক বিপর্যয় থেকে আমরা রক্ষা পেয়েছি।

এখন তো আমাদের দেশটা গড়ার নতুন সময়, এখন তো হাতে হাত রেখে কাজ করার জন্য আমরা সবাই প্রস্তুত হচ্ছিলাম, রিবিল্ড, রিফর্ম বাংলাদেশের স্বপ্ন আমাদের, সবার জন্য নিরাপদ বাংলাদেশের স্বপ্ন.. আবার এক হলে এই বিপদ থেকেও মানুষকে উদ্ধার করতে পারব।

ঢাকা থেকে যে কোন সাহায্যের জন্য আমি প্রস্তুত ,আপনাদের কাছে আমার প্রার্থনা যতটা পারি আমরা সবাই এগিয়ে আসলে অনেক গুলো জান বেঁচে যাবে।  
প্রত্যেকটি প্রানীর নিরাপত্তা আমাদের সবার নিশ্চিত করতেইই  হবে। আমাদের ডোনেশন যাতে বিশ্বাসযোগ্য সংস্থাগুলোর কাছে পৌঁছায় তা নিশ্চিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই পোস্টের থ্রেডে কিছু সংস্থার লিংক শেয়ার করা হলো যারা ক্ষতিগ্রস্তদের সাহায্য করার জন্য দিনরাত কাজ করছে। আসুন সবাই যার যার অবস্থান থেকে সাহায্যের চেষ্টা করি।

Link copied!