• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষার্থীদের সঙ্গে মাঠে থাকবেন অভিনেত্রী বাঁধন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১, ২০২৪, ০৪:৪১ পিএম
শিক্ষার্থীদের সঙ্গে মাঠে থাকবেন অভিনেত্রী  বাঁধন
অভিনেত্রী আজমেরি হক বাঁধন। ছবি: ফেমবুক থেকে

কোটা সংস্কার চলমান আন্দোলনে শিক্ষার্থীদের সঙ্গে মাঠে থাকার ঘোষণা জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধনের। বৃহস্পতিবার (১ আগস্ট) সকালে রাজধানীর ফার্মগেটে ‘দৃশ্যমাধ্যম শিল্পীসমাজ’-এর ব্যানারে প্রতিবাদ সমাবেশ করেন শোবিজ তারকারা। এ সময় বাঁধন এই ঘোষণা দেন। তিনি বলেন, `শিক্ষার্থীদের সঙ্গে অন্যায়-অবিচার-নিপীড়ন হয়েছে। যতদিন শিক্ষার্থীরা আন্দোলনে আছে, আমি ততদিন তাদের সঙ্গে থাকবো।‍‍`

বাঁধন আরো বলেন, ‘যে অন্যায়-অবিচার-নিপীড়ন করা হচ্ছে এখনো, যেভাবে গণগ্রেপ্তার করা হচ্ছে, যেভাবে গুলি করে মানুষকে হত্যা করা হয়েছে একটি গণতান্ত্রিক দেশে সেই দৃশ্য দেখার পর কোনো সুস্থ মস্তিষ্কের মানুষ যদি বাড়িতে বসে থাকতে পারে, তাহলে আমার বলার কিছু নেই। কারণ আমার একটি ১২ বছরের সন্তান আছে।

আমি নিজে এ দেশের নাগরিক। আমার বিদেশি কোনো পাসপোর্ট নেই। আমি এই দেশেই থাকবো এবং এই দেশটি আমার। এই দেশটি আমরাই সংস্কার করবো।

তিনি বলেন, আমার যদি বিবেক থেকে থাকে, তাহলে এই অবস্থায় মানসিকভাবে সুস্থ থাকার কোনো অবকাশ নেই। কারণ যেদিন থেকে এই ঘটনাগুলো শুরু হয়েছে, যেদিন থেকে গুলি চলেছে, সেদিন থেকে আমি দুই চোখের পাতা এক করতে পারিনি। কারণ ওই শিশুগুলোর মধ্যে আমার সন্তান থাকতে পারতো। ওই মানুষগুলোর মধ্যে আমি, আপনি থাকতে পারতাম।

রাষ্ট্র ব্যবস্থার বিষয়ে এই অভিনেত্রী বলেন, ‘এটা কোনো রাষ্ট্র ব্যবস্থার প্রতিচ্ছবি হতে পারে না। আমি এসব অন্যায়ের সুষ্ঠু তদন্ত চাই এবং সংশ্লিষ্ট সবাইকে বিচারের আওতায় আনা হোক। এর প্রকাশ্য প্রয়োগ আমরা দেখতে চাই ৷’

Link copied!