• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

প্রকাশ্যে অ্যাকশন ও থ্রিলার, ‘এমআর-৯’ট্রেলার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ২৭, ২০২৩, ১২:১৩ পিএম
প্রকাশ্যে অ্যাকশন ও থ্রিলার, ‘এমআর-৯’ট্রেলার

দেশের সবচেয়ে জনপ্রিয় গোয়েন্দা গল্প, হলিউডের সঙ্গে যৌথ প্রযোজনা, বিশাল বাজেট, দেশ-বিদেশের তারকার সমাহার ‘এমআর-৯: ডু অর ডাই’ সিনেমাটির মুক্তির তারিখ ঘোষণা করা হয়েছে আগেই। এবার প্রকাশ পেয়েছে দেশের জনপ্রিয় গোয়েন্দা উপন্যাস ‘মাসুদ রানা: ধ্বংসপাহাড়’ অবলম্বনে নির্মিত ‘এমআর-৯’ সিনেমার ট্রেলার।  

মঙ্গলবার (২৫ জুলাই) রাতে জাজ মাল্টিমিডিয়ার অফিশিয়াল ইউটিউবে উন্মুক্ত করা হয়েছে ‘এমআর-৯’-এর ট্রেলার।

ট্রেইলারে এবিএম সুমন গোয়েন্দা মাসুদ রানার চরিত্রে গুরুত্ব পেয়েছে। তার স্মার্টনেস, ফিটনেস মাসুদ রানার জন্য বেস্ট চয়েজ মনে হবে যে কারও কাছেই। শুধু তাই নয়, এখন পর্যন্ত এই অভিনেতার সেরা কাজ এটাই হতে চলেছে বলাই যায়। সুমনের পাশাপাশি দেশীয় তারকাদের মধ্যে শহীদুল আলম সাচ্চু, টাইগার রবি, আনিসুর রহমান মিলন, জেসিয়াকে দেখা গেছে ট্রেইলারে। লোকেশন বা অ্যাকশনও ছিল বেশ আকর্ষণীয়।

হলিউড ও বলিউডের একঝাঁক তারকা অভিনয় করেছেন এই সিনেমাতে। যাদের মধ্যে উল্লেখযোগ্য ‘ক্যাপ্টেন আমেরিকা’র অভিনেতা ফ্র্যাংক গ্রিলো, ‘দ্য ডার্ক নাইট’-এর মাইকেল জাই হোয়াইট, ‘উলফ ওয়ারিয়র টু’-এর ওলেগ প্রুডিয়াস, ‘আর্মি অব ওয়ান’ সিনেমার অভিনেতা নিকো ফস্টার। এই সিনেমা দিয়ে অভিনয়ে অভিষেক হচ্ছে ফ্র্যাংক গ্রিলোর ছেলে রেমি গ্রিলোরও। আছেন বলিউডের ‘পয়জন’খ্যাত অভিনেত্রী সাক্ষী প্রধান, ‘থ্রি ইডিয়টস’খ্যাত ওমি বৈদ্য প্রমুখ।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, ৮৩ কোটি টাকার বিশাল বাজেটে নির্মিত এই ছবি বাংলা ও ইংরেজি ভাষায় আলাদা আলাদা শুটিং হয়েছে। বাংলাদেশ, যুক্তরাষ্ট্র ও দক্ষিণ আফ্রিকায় ছবিটির বিভিন্ন শট ধারণ করা হয়েছে।

কাজী আনোয়ার হোসেনের সৃষ্ট গোয়েন্দা চরিত্র মাসুদ রানা। এই চরিত্রটি নিয়ে তিনি অনেকগুলো বই লিখেছেন। এর মধ্যে ‘ধ্বংসপাহাড়’ অবলম্বনে নির্মিত হয়েছে ‘এমআর-৯’। বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে যৌথভাবে এটি প্রযোজনা করেছে যুক্তরাষ্ট্রের দ্য ফিল্ম পোস্ট, চেজিং বাটারফ্লাইস পিকচারস ও আল ব্রাভো ফিল্মস।

 

Link copied!