• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

অভিনয় শিল্পী সংঘের অন্তর্বর্তীকালীন প্রধান তারিক আনাম খান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০৩:০৯ পিএম
অভিনয় শিল্পী সংঘের অন্তর্বর্তীকালীন প্রধান তারিক আনাম খান
তারিক আনাম খান । ছবি ফেসবুক থেকে

নানা অভিযোগ আর বিতর্কের পর অবশেষে গঠিত হয়েছে অভিনয় শিল্পী সংঘের অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি। আর এই  অন্তর্বর্তীকালীন প্রধান করা হয়েছে বরেণ্য নাট্যজন তারিক আনাম খান।

কোটা সংস্কার আন্দোলনে হাসিনা সরকার পতনের পর নানান অভিযোগ তুলে সংঘের সংস্কার দাবি করেন সংস্কারকামী শিল্পীরা। সেই দাবির প্রেক্ষিতে বুধবার (১৮ সেপ্টেম্বর) রাজধানীর মহাখালীর এক কনভেনশন হলে জরুরি সভা ডাকে শিল্পী সংঘ।

শিল্পীদের তোলা সংস্কারের দাবিতে বর্তমান কমিটিকে যেকোনো সিদ্ধান্ত নেওয়া থেকে বিরত রেখে অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি গঠন করা হয়েছে। চার মাস মেয়াদী নতুন এই কমিটির প্রধান হিসেবে দায়িত্বে থাকছেন তারিক আনাম খান।

এদিন গুণী অভিনেতা আজাদ আবুল কালাম অন্তর্বর্তী কমিটির প্রধান হিসেবে প্রস্তাব করেন জ্যেষ্ঠ অভিনেতা তারিক আনাম খানের নাম। সিদ্ধান্ত হয়, তারিক আনাম খান কমিটির বাকি সদস্যদের বেছে নেবেন। তার নেতৃত্বে আগামী চার মাসের মধ্যে নতুন কমিটি সংগঠনের সংস্কার শেষে নির্বাচন কমিশনারের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠানের আয়োজন করবেন।

কারা থাকতে পারেন অন্তর্বর্তী কমিটিতে, এমনটা জানা যায়নি। তবে সভায় জানানো হয়, পুরাতন কমিটি থেকে চার জন ও সংস্কারপ্রত্যাশী শিল্পীদের মধ্যে থেকে চার জনকে নিয়ে শিগগিরই অন্তর্বর্তী কমিটি গঠিত হবে।

পুরাতন কমিটি নতুন অন্তর্বর্তী কমিটিকে সব ধরনের সহযোগিতা করবে। তবে তাদের কোনো ক্ষমতা থাকবে না। তবে সভাপতি আহসান হাবিব নাসিম ও সাধারণ সম্পাদক রওনক হাসান নির্বাহী কমিটির দায়িত্বগুলো পালন করে যাবেন। এসব প্রস্তাব সমর্থন করেছেন সাধারণ সদস্যরা।

Link copied!