• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

শুরু হলো ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩, ০৩:১৩ পিএম
শুরু হলো ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব
তারকাদের মিলনমেলায় ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ছবি: সংগৃহীত

শুরু হয়েছে ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। মঙ্গলবার (৫ ডিসেম্বর) নেতাজি ইনডোর স্টেডিয়ামে ঠিক বিকাল ৪টায় উদ্বোধনী অনুষ্ঠানের সূচনা হয়।

নিউজ১৮ বাংলার এক প্রতিবেদনে জানানো হয়েছে, মঙ্গলবার নেতাজী ইনডোর স্টেডিয়াম থেকে উৎসবের সূচনা করেন বলি-টলির এক ঝাঁক তারকা। এদিন বিকেল থেকেই স্টেডিয়ামে একে একে তারকারা এসে উপস্থিত হতে থাকেন। অনিল কাপুর, শত্রুঘ্ন সিনহা, সালমান খান, সোনাক্ষী সিনহা, মহেশ ভাটসহ বাংলার ব্রান্ড অ্যাম্বাসেডার সৌরভ গঙ্গোপাধ্যায়। এছাড়াও টালিউড তারকাদের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালক গৌতম ঘোষ, সন্দীপ রায়, অঞ্জন দত্ত, পরিচালক তথা চলচ্চিত্র উৎসবের চেয়ারপারসন রাজ চক্রবর্তী।

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “বাংলা কখনো টলিউড আর বলিউড আলাদা করে না। এই বাংলা বলিউডকে প্রচুর স্টার দিয়েছে। আমি জানি আপনারা বাংলাকে পছন্দ করেন। তাই বাংলায় এসে শুটিং করুন। বাংলার মতো অতিথি পরায়ণ কোথাও পাবেন না।” অনুষ্ঠানে মমতা বলিউড তারকা সালমান খানকে ভাইফোটা এবং রাখির আমন্ত্রণ জানান। তুলে দেন তার নিজের হাতে আঁকা ছবি।

অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় আফসোস করে বলেন, “এবারে অমিতাভ বচ্চন এবং শাহরুখ খানকে মিস করছি। অবশ্য উনারা আমাকে ম্যাসেজ করে জানিয়েছেন না আসার কারণ। অমিতাভ জি অসুস্থ এবং শাহরুখ খান মেয়ের সিনেমার প্রোমোশন নিয়ে ব্যস্ত।”

সংবাদমাধ্যমটি আরও জানায়, ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব চলবে ১২ ডিসেম্বর পর্যন্ত। এবারের উৎসবের ফোকাস কান্ট্রি স্পেন। স্পেশাল ফোকাস কান্ট্রির মর্যাদা দেওয়া হয়েছে অস্ট্রেলিয়াকে। আট দিনের চলচ্চিত্র উৎসবে ৩৯টি দেশের মোট ২১৯টি সিনেমা দেখানো হবে। এর মধ্যে রয়েছে ১৬৯টি পূর্ণদৈর্ঘ্যের সিনেমা এবং ৫০টি স্বল্পদৈর্ঘ্য সিনেমা ও তথ্যচিত্র। মোট বিদেশি সিনেমার সংখ্যা ৬৩টি। 

Link copied!