• ঢাকা
  • রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ইবিতে বিশ্ব পর্যটন দিবস পালিত


ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ০৪:০০ পিএম
ইবিতে বিশ্ব পর্যটন দিবস পালিত
শিক্ষার্থীদের বর্ণাঢ্য র‍্যালি। ছবি : প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিশ্ব পর্যটন দিবস পালিত হয়েছে। শনিবার (২৮ সেপ্টেম্বর) পোশাকের মাধ্যমে বিভিন্ন দেশ ও ধর্মীয় সংস্কৃতি তুলে ধরেন ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী।  

বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ভবনের সামনে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। পরে একই স্থান থেকে বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়।

এ সময় ব্যবস্থাপনা অধ্যাপক ও বিভাগটির সাবেক সভাপতি ড. মাহবুবুল আরফিন বিভাগের, হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শেলীনা নাসরীন, ট্যুরিজম বিভাগের অধ্যাপক মো. রফিকুল ইসলাম, প্রভাষক নাসির মিয়া এবং ইয়ামিন মাসুম। এ ছাড়া বিভাগের শতাধিক শিক্ষার্থী র‍্য্যালিতে অংশগ্রহণ করেন।

বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক শরিফুল ইসলাম জুয়েল বলেন, “পর্যটনের মাধ্যমে বিভিন্ন দেশ, সংস্কৃতি ও মানুষের মধ্যে ইতিবাচক মনোভাব সৃষ্টি হওয়ায় বন্ধুত্বের সম্পর্ক আরও দৃঢ় হয়। ফলে সমাজের শান্তি প্রতিষ্ঠায় পর্যটন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। আমাদের দেশে যথেষ্ট রিসোর্স থাকলেও আমরা বিদেশি পর্যটকদের সেভাবে আকৃষ্ট করতে পারছি না।  সরকারি-বেসরকারি পর্যায়ে পর্যটন খাতের সঠিক উন্নয়ন কৌশল গ্রহণ করা হলে এই খাতটি দেশের অন্যতম শীর্ষ বৈদেশিক মুদ্রা আয়ের উৎস হবে বলে আমি বিশ্বাস করি।”

জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থার (ইউএনডব্লিউটিও) উদ্যোগে ১৯৮০ সাল থেকে ২৭ সেপ্টেম্বর বিশ্বব্যাপী ‘বিশ্ব পর্যটন দিবস’ পালন করে আসছে।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!